ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

জাতীয়

ব্যবহৃত হ্যান্ডগ্লাভস বাজারজাতের দায়ে ১০ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-১৪-০৪ ১০:০১:০৮ এএম
ব্যবহৃত হ্যান্ডগ্লাভস বাজারজাতের দায়ে ১০ লাখ টাকা জরিমানা র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

ঢাকা: করোনা ভাইরাসের আতঙ্ক পুঁজি করে ব্যবহৃত পুরাতন হ্যান্ডগ্লাভস প্রক্রিয়াজাত করে বিভিন্ন নামি কোম্পানির নামে মোড়কজাত করে বাজারজাত করে আসছিল এ এস এম ট্রেডিং নামে একটি কোম্পানি।

ব্যবহৃত হ্যান্ডগ্লাভস বিক্রি ও মজুতের দায়ে রাজধানীর পান্থপথের ওই প্রতিষ্ঠানটিতে ১০ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের(র‌্যাব-৩) ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৩ এপ্রিল) দিনগত রাতে পান্থপথের এ এস এম ট্রেডিংয়ের অভিযান চালিয়ে প্রতিষ্ঠানটির মালিক এ এস এম মুসাকে এই জরিমানা করা হয়।

এছাড়া ওই প্রতিষ্ঠানের দুইটি স্টোর সিলগালা করা হয়েছে।

অভিযানের নেতৃত্ব দেওয়া র‌্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ বসু বলেন, ব্যবহার করা বিপুল পরিমাণ হ্যান্ডগ্লাভস প্রক্রিয়াজত করে বিশ্ব বিখ্যাত বিভিন্ন কোম্পানির মোড়কে বাজারজাত করার উদ্দেশ্যে তারা মজুত করে রেখেছিল। মোড়ক তারা নিজেরাই তৈরি করে। মোড়কেও এমআরপি লিখা ছিল না।

এসব কারণে প্রতিষ্ঠানের মালিককে ১০ লাখ টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের দণ্ড দেওয়া হয়েছে। পরে কর্তৃপক্ষ নির্ধারিত জরিমানা পরিশোধ করেছেন। তাদের দু’টি স্টোর সিলগালা করার পাশাপাশি হ্যান্ডগ্লাভসগুলো জব্দ করা হয়েছে।

জনস্বার্থে র‌্যাবের এ ধরনের অভিযান চলবে বলেও জানান ম্যাজিস্ট্রেট পলাশ বসু।

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২০
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa