ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

কল দিলেই রোগীকে হাসপাতালে পৌঁছে দেবে পুলিশ

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-১৫ ০৩:৫০:০৮ পিএম
কল দিলেই রোগীকে হাসপাতালে পৌঁছে দেবে পুলিশ দুস্থদের মধ্যে শ্রীমঙ্গল থানার ত্রাণ বিতরণ। ছবি : বাংলানিউজ

ঢাকা: করোনার কারণে স্থবির বিশ্ব অর্থনীতি। বাদ যায়নি বাংলাদেশও। এমনই প্রেক্ষাপটে নতুন করে আশঙ্কা দেখা দিয়েছে দেশের তথ্য ও যোগাযোগ প্রযুক্তিখাত নিয়ে। বর্তমান বাজারের প্রায় অর্ধেকই হারাতে পারে আইসিটিখাত। আর্থিকভাবে এই ক্ষতির পরিমাণ প্রায় এক বিলিয়ন মার্কিন ডলারের বেশি। সরকারি সাহায্য চাইছেন উদ্যোক্তারা।

মৌলভীবাজার: কল দিলেই অসুস্থ রোগীকে চিকিৎসার জন্য হাসপাতালে পৌঁছে দেবে পুলিশ। এমনি এক মানবিক উদ্যোগ নিয়েছেন শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক।

তিনি জানান, রাতে যদি শ্রীমঙ্গল উপজেলার কোনো এলাকার জনসাধারণের কোনো ধরনের মানবিক অসুবিধা হয়। যেমন কেউ অসুস্থ হয়েছেন চিকিৎসার জন্য ডাক্তারের কাছে যাওয়া প্রয়োজন কিন্তু লকডাউনের কারণে যাতায়তের যানবাহন নেই। এ মুহূর্তে আমাকে ফোন দিলেই ওই রোগীকে হাসপাতালে পৌঁছে দেওয়ার জন্য এগিয়ে যাবে পুলিশ।

মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে শ্রীমঙ্গল উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধ পরিস্থিতি মোকাবিলা কমিটির সভায় এ ঘোষণা দেন তিনি।

এ সময় সভায় আরও উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, সাধারণ সম্পাদক সহিদ হোসেন ইকবালসহ সরকারি কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা।

ওসি আব্দুছ ছালেক জানান, মূলত মৌলভীবাজার জেলায় লকডাউনের কারণে অব্যন্তরীণ রুটে অনেক যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এতে অনেক ইমারজেন্সি রোগী হাসপাতালে যেতে পারবেন না। সেই মানবিক দিক চিন্তা করেই আমি এ উদ্যোগ নিয়েছি।

আমার ব্যবহৃত সরকারি মোবাইল নম্বরে (ওসি, শ্রীমঙ্গল থানা ০১৭১৩৩৭৪৪৪০) কল করলেই পুলিশ সহায়তার জন্য এগিয়ে আসবে। এছাড়া কোনো পরিবারে যদি খাদ্য সংকট থাকে তাহলে আমরা পুলিশের পক্ষ থেকে খাবার পৌঁছে দেব বলেও জানান তিনি।

পুলিশ সুপার ফারুক আহমেদ স্যারের নির্দেশে ইতোমধ্যে প্রতিদিন রাতে উপজেলার বিভিন্ন প্রান্তে সিনিয়র সহকারী পুলিশ সুপার আশরাফুজ্জামান ও আমরা পুলিশ সদস্যরা চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছি। যেকোন বিপদে জনগণের পাশে পুলিশ সবসময় থাকবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন ওসি আব্দুছ ছালেক।

** সরকারি চাল আত্মসাৎ-আটক তদন্তে কমিটি গঠন

  

বাংলাদেশ সময়: ০১০৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০২০

বিবিবি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa