ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

জাতীয়

লক্ষ্মীপুরে চেয়ারম্যান টিপুর ব্যতিক্রমী উদ্যোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
লক্ষ্মীপুরে চেয়ারম্যান টিপুর ব্যতিক্রমী উদ্যোগ লক্ষ্মীপুরে চেয়ারম্যান টিপু বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছেন শাক-সবজি।

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতি ও রামগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত দু’জন শনাক্ত হয়েছেন। বেড়েছে ঝুঁকি। লকডাউন করা হয়েছে জেলা। এমন পরিস্থিতিতে নিম্ন আয়ের লোকজনের চরম দুর্দিন যাচ্ছে। দুঃখে-কষ্টে আছেন মধ্যবিত্তরাও। তাদের কথা চিন্তা করে লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি একেএম সালাহ উদ্দিন টিপু ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন। এবার তিনি বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছেন শাক-সবজি। এসময় সবাইকে ঘর থেকে বের না হওয়ার অনুরোধ করেন তিনি।

সোমবার (১৩ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত লক্ষ্মীপুর পৌর এলাকায় বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করেন বেগুন, টমেটো, কুমড়া, চিচিঙ্গা, শসা, কাঁচামরিচ, ধনিয়াপাতাসহ বিভিন্ন শাক-সবজি। এর আগে তিনি বিভিন্ন এলাকায় গিয়ে দিয়েছেন খাদ্যসামগ্রী।

গত বৃহস্পতিবার (০৯ এপ্রিল) থেকে মধ্যবিত্ত পরিবারের জন্য চালু করেছেন অর্ধেক দামের ভ্রাম্যমাণ দোকান।

সালাহ উদ্দিন টিপু বলেন, প্রথমত মানুষকে ঘরে রাখতে এমন উদ্যোগ নিয়েছি। পাশাপাশি নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়াতে চেষ্টা করছি। ওইসব পরিবারে চাল ডাল থাকলেও কাঁচাবাজার নেই, এ উপলদ্ধি থেকে শাক-সবজি বিতরণ করেছি। এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, করোনা ভাইরাস মহামারিতে সালাহ উদ্দিন টিপু সংক্রমণ ঠেকাতে হাট-বাজার, পাড়ায়-মহল্লায় সেচতনতামূলক মাইকিং অব্যাহত রেখেছেন। হাতে হাতে দিয়েছেন লিফলেট, এলাকায় ছিটিয়েছেন জীবাণুনাশক। বিতরণ করেছেন মাস্ক, সাবান, স্যানিটাইজার। গুরুত্বপূর্নস্থানে বসিয়েছেন হাত ধুয়ার ভেসিন। তিনি অসহায় ও দিনমজুরদের বাড়ি বাড়ি গিয়ে নিজ হাতে পৌঁছে দিয়েছেন খাদ্যসামগ্রী। চলতি পথে রিকশাচালক ও দরিদ্র পথচারীদেরও খাদ্যসামগ্রী দিয়েছেন। স্থানীয় জনসাধারণের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা, বিদেশফেরত নাগরিকদের কোয়ারেন্টিন নিশ্চিত করাসহ সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে দিনরাত কাজ করছেন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
এসআর/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa