ঢাকা, রবিবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০, ১৮ জিলহজ ১৪৪১

জাতীয়

সাভার ‘লকডাউন’

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
সাভার ‘লকডাউন’

সাভার (ঢাকা): করোনার ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে রাজধানী ঢাকাসহ কয়টি উপজেলার সঙ্গে সাভার উপজেলাকে বিছিন্ন করতে এ অঞ্চলটির সীমান্তবর্তী কয়েকটি এলাকা ‘লকডাউন’ করা হয়েছে।

সোমবার (১৩ এপ্রিল) দুপুর ২টার দিকে বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেন সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি পারভেজুর রহমান যুমন।

এর আগে রোববার (১২ এপ্রিল) রাতে পারভেজুর রহমান যুমন তার নিজ ফেসবুক প্রোফাইলে একটি নির্দেশনা দেন।

নির্দেশনাটির মাধ্যমে তিনি জানান, এখন পর্যন্ত সাভার থেকে করোনা রোগী সন্দেহে ৩১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। তবে এর সবই নেগেটিভ এসেছে। তাই সাভারকে করোনামুক্ত রাখার চেষ্টায় আমিনবাজার সীমান্ত, কাউন্দিয়া সীমান্ত, ভাকুর্তার মোগরাকান্দা, বটতলা, হযরতপুর ব্রিজ, কাশিমপুর লকডাউন করার জন্য সব ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান, সদস্য ও স্বেচ্ছাসেবক ভাইদের আদেশ দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, কেরাণীগঞ্জ বা ঢাকা মেট্রো থেকে কোনো লোকজন যেন সাভারে প্রবেশ করতে না পারেন এবং সাভার থেকেও কোনো লোক কেরাণীগঞ্জ কিংবা ঢাকা মেট্রো এলাকায় প্রবেশ করতে পারবেন না। এ বিষয়ে সবাইকে সদা সজাগ থাকতে হবে।

ইউএনও পারভেজুর রহমান যুমন বাংলানিউজকে জানান, সাভারের আমিনবাজার ব্রিজ ও আশুলিয়ার ধউর ব্রিজে পুলিশ সবসময় তদারকি করবে। এছাড়া উল্লেখিত সাভারের সব সীমান্ত এলাকা পুরোপুরি লকডাউন ঘোষণা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa