ঢাকা, বৃহস্পতিবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০, ২২ জিলহজ ১৪৪১

জাতীয়

করোনা: সিলেটে চিকিৎসক-নার্সসহ ২২ জনের নমুনা পরীক্ষা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
করোনা: সিলেটে চিকিৎসক-নার্সসহ ২২ জনের নমুনা পরীক্ষা

সিলেট: সিলেটে করোনা আক্রান্ত নারীর অস্ত্রোপচারকারী চিকিৎসক, নার্স ও আয়াসহ ২২ জনের নমুনা পরীক্ষা উদ্যোগ নিয়েছে এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। এরইমধ্যে এ বিষয়ে হাসপাতালে গঠিত বোর্ড সিদ্ধান্তক্রমে চিকিৎসক ও নার্সদের করোনা পরীক্ষাসহ হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছে।

সোমবার (১৩ এপ্রিল) সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, এ জন্য হাসপাতালের একটি কমিটি গঠন করা হয়েছে।

ওই কমিটির সদস্যরা নির্ধারিত করেছেন কার কার নমুনা পরীক্ষা হবে এবং হোম কোয়ারেন্টিনে কয়জনকে পাঠাতে হবে। এরইমধ্যে চিকিৎসক ও নার্সদের রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে।

এরআগে সিলেটে সন্তান জন্ম দেওয়ার চারদিন পর রোববার এক মা জানতে পারেন তার করোনা ভাইরাস (কোভিড-১৯) পজিটিভ। ডা. শহীদ শামসুদ্দিন হাসপাতালের আইসোলেশনে রয়েছেন ওই নারী। তবে সুস্থ রয়েছে নবজাতকটি।  

তিনি সুনামগঞ্জ সদরের বাসিন্দা। চারদিন আগে ওসমানী মেডিক্যাল কলেজ হাপসাতালে অস্ত্রোপচারে তার এক নবজাতকের জন্ম হয়। হাসপাতাল কর্তৃপক্ষ অস্ত্রোপচার হওয়া ওই নারীর নবজাতকেরও করোনা পরীক্ষা করার উদ্যোগ নিয়েছে। পাশাপাশি ওই নারীর অস্ত্রোপচারকারী চিকিৎসক, নার্স ও আয়াসহ ২২ জনের নমুনা পরীক্ষা উদ্যোগ নেওয়া হয়েছে।

এছাড়া ওই নারীর আত্মীয়-স্বজনের রক্তের নমুনা পরীক্ষা বা হোম কোয়ারেন্টিনের নেওয়ার প্রক্রিয়া হিসেবে ওসমানী মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ সরকারের একটি গোয়েন্দা সংস্থার মাধ্যমে সুনামগঞ্জের সিভিল সার্জনকে অবহিত করেছেন। সিভিল সার্জন এ ব্যাপারে পদক্ষেপ নেবেন।

ওসমানী হাসপাতালে ওই নারীকে আলাদা রেখে চিকিৎসা দেওয়া হয়েছে। যে কারণে অন্য রোগী, চিকিৎসক কিংবা নার্সরা আক্রান্ত হওয়ার সম্ভাবনা নেই বলে যোগ করেন ডা. হিমাংশু লাল রায়।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
এনইউ/ওএইচ/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa