ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

অভিনব কায়দায় খাগড়াছড়ি প্রবেশের চেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
অভিনব কায়দায় খাগড়াছড়ি প্রবেশের চেষ্টা অভিনব পদ্ধতিতে খাগড়াছড়িতে প্রবেশ করতে গিয়ে সেনাবাহিনীর হাতে ধরা পড়েন কুমিল্লা ইপিজেড থেকে আসা ১৮ জন।

খাগড়াছড়ি: করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে অভিনব পদ্ধতিতে খাগড়াছড়িতে প্রবেশ করতে গিয়ে সেনাবাহিনীর হাতে ধরা পড়েন কুমিল্লা ইপিজেড থেকে আসা ১৮ জন।

রোববার (১৩ এপ্রিল) দিনগত রাত সাড়ে ১২টার দিকে তারা পলিথিন মোড়ানো ফার্নিচারের ট্রাকে আসবাবপত্রের ভেতরে বসে খাগড়াছড়ি প্রবেশের চেষ্টা করলে গুইমারা সেনা রিজিয়নের সাব জোন কমান্ডার মেজর জুনাইদ বিন কবিরের নেতৃত্বে একটি ট্রাক তল্লাশি করলে তাদের দেখতে পান। তাদের মধ্যে ৭ জন নারী এবং ১১জন পুরুষ, সবাই কুমিল্লা ইপিজেডের শ্রমিক।

ওইদিনই খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জেলায় প্রবেশ ও বের হতে নিষেধাজ্ঞা জারি করে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। এ গণবিজ্ঞপ্তিতে জেলার ভ্যন্তরে যাতায়াতের ক্ষেত্রে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতি নিতে বলা হয়েছে।

প্রশাসনের নিষেধাজ্ঞার মধ্যেও গত কয়েকদিনে করোনা ভাইরাস মহামারির ক্লাস্টার এরিয়া নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থান থেকে অন্তত চারশতাধিক লোক খাগড়াছড়ি এসেছেন।

খাগড়াছড়ি সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ জানান, জেলার বাইরে থেকে আসা ৩৭ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ও ১২ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২০
এডি/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।