ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সিওমেকে ৩০৬ জনের নমুনা পরীক্ষা, সনাক্ত ১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২০
সিওমেকে ৩০৬ জনের নমুনা পরীক্ষা, সনাক্ত ১ সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাপসাতাল

সিলেট: সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাপসাতালে (সিওমেক) ৭ এপ্রিল থেকে করোনা ভাইরাস সংক্রমণ পরীক্ষা শুরু হওয়ার পর রোববার (১২ এপ্রিল) পর্যন্ত নমুনা জমা পড়েছে ৪৩৭ জনের। এরমধ্যে ৩০৬ জনের নমুনা পরীক্ষার পর করোনা ভাইরাস সংক্রমণে আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে ১ জন।

রোববার স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারি পরিচালক আনিসুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে জানান, গত চারদিনে সুনামগঞ্জের ১৮১ জনের রক্তের নমুনা পরীক্ষার পর রোববার দিরাই উপজেলার বাসিন্দা ওই নারীর রিপোর্ট পজিটিভ আসে। বাকিদের রিপোর্ট নেগেটিভ।

তিনি বলেন, বিভাগজুড়ে ৪৩৭ জনের রক্তের নমুনা করোনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়। এরমধ্যে বিভাগের চার জেলার ৩০৬ জনের নমুনা পরীক্ষা সম্পন্ন হয়েছে। সর্বশেষ শনিবার ১০৬ জনের রক্তের নমুনা পরীক্ষা সম্পন্ন হয়।

এ বিষয়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক হিমাংশু লাল বাংলানিউজকে বলেন, সুনামগঞ্জের দিরাই এলাকার লোকজন গার্মেন্টসে চাকুরি করেন বেশি। যে কারণে ওখানকার বেশি লোকজনকে হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে।

এর আগে সিলেটে এক চিকিৎসকের, হবিগঞ্জে একজনের করোনা রিপোর্ট পজিটিভ আসে। এছাড়া মৌলভীবাজারে করোনা আক্রান্ত হয়ে এক ব্যবসায়ীর মৃত্যু হয়। ঢাকার রোগ তত্ত্ববিভাগে তাদের পরীক্ষা করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২০
এনইউ/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।