ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে ২২৬ বস্তা সরকারি চালসহ আটক ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২০
চাঁপাইনবাবগঞ্জে ২২৬ বস্তা সরকারি চালসহ আটক ২

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় সরকারি ২২৬ বস্তা (৫০ কেজি) চালসহ দুই জনকে আটক করেছে পুলিশ।

রোববার (১২ এপ্রিল) দুপুরে সদর উপজেলার মহারাজপুর জোড়া বকুলতলা এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় ২২৬ বস্তা চাল ও বস্তা সেলাই করার মেশিন  জব্দ করা হয়।

পুলিশের দাবি এ ঘটনার মূল হোতা একই উপজেলার আমনুরা এলাকার বাবু। তিনি পলাতক রয়েছেন।

আটকরা হলেন-সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নের তেররশিয়া গ্রামের ফয়েজ উদ্দীনের ছেলে এবং বাড়ির ভাড়াটিয়া মো. মেসবাউল হক (৩৮) ও একই উপজেলার গণকা গ্রামের নজরুল ইসলামের ছেলে রবিউল ইসলাম (৪৮)। এদিকে পলাতক বাবুর ব্যাপারে বিস্তারিত জানায়নি পুলিশ।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মহারাজপুর জোড়া বকুলতলা গ্রামের একটি বাড়িতে সরকারি চাল মজুদ করা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সেখান থেকে ২২৬ বস্তা সরকারি চালসহ ওই দুই জনকে আটক করা হয়। জব্দকৃত চাল জেলা প্রশাসনের সহায়তায় পরবর্তীকালে বিতরণের উদ্যোগ নেওয়া হয়।  

পুলিশ আরও জানায়, অভিযানের সময় ওই ব্যক্তিরা সরকারি চাল বাজারজাত করার উদ্দেশে বস্তা পরিবর্তন করছিল।

এদিকে সদর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলমগীর হোসেন জানান, জেলা পুলিশের একটি দল অভিযান চালিয়ে সরকারি চালসহ দুই জনকে আটক করেছে। মূল হোতাকে আটক করা গেলে আসল রহস্য বেরিয়ে আসবে।  

তিনি জানান, সরকারি ত্রাণের চাল নিয়ে কারসাজি বা আত্মসাৎ করে কেউ রেহায় পাবে না। এ কুকর্মের সঙ্গে যারা যারা জড়িত সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাদের আইনের আওতায় নিয়ে আসা হবে।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) দেবেন্দ্রনাথ উরাঁও, অতিরিক্ত পুলিশ সুপার মোহম্মদ মাহবুব আলম খাঁনসহ জেলা প্রশাসন ও জেলা পুলিশের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।