ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ই-মেইলে সরকারকে হুমকিদাতা মারুফ ৩ দিনের রিমাণ্ডে

মবিনুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০১০

ঢাকা: ইমেইলে সরকারকে হুমকিদাতা মারুফ রায়হানকে ৩ দিনের রিমাণ্ডে দিয়েছেন আদালত। সোমবার বিকেলে ঢাকার মহানগর হাকিম ইসমাইল হোসেন এ রিমাণ্ড দেন।

আদালতের জেনারেল রেকর্ডিং কর্মকর্তা শেখ ফরিদ মারুফের রিমাণ্ড মঞ্জুরের বিষয়টি বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে নিশ্চিত করেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক মো. ফরিদুজ্জামান মারুফকে আদালতে পাঠিয়ে ১০ দিনের পুলিশ রিমাণ্ডের আবেদন করেন।

মামলার এজাহার হতে জানা যায়, গত ২৫ আগস্ট [email protected] ইমেইল আইডি হতে তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয়ে একটি ইমেইল পাঠানো হয়। তাতে লেখা হয়, যুদ্ধাপরাধের অভিযোগে গ্রেফতারকৃত জামায়াতে ইসলামীর ৪ নেতাকে ঈদের আগে ছেড়ে না দিলে ঈদের ছুটিতে দেশের বিভিন্নস্থানে একযোগে বোমা হামলা করে দেশের  গুরুত্বপূর্ণ ভবন উডিয়ে দেয়া হবে।

এরই ধারাবাহিকতায় রমনা ও শাহবাগ থানায় পৃথক দুটি  জিডি করা হয়।

সোমবার মারুফকে নীলফামারী জেলার সৈয়দপুরের নতুন বাবুপাড়ার সাদ্দাম মোড়ের একটি কম্পিউটারের দোকান থেকে গ্রেফতার করা হয়।

তদন্ত কর্মকর্তা দাবি করেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মারুফ ইমেইল পাঠানোর কথা স্বীকার করেছে।

মঙ্গলবার শাহবাগ থানার উপপরিদর্শক মুহাম্মদ শাহজাহান বাদি হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭(২) ধারায় শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেন।

প্রসঙ্গত, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দেশে এটি দ্বিতীয় মামলা। প্রথম মামলাটি হয় চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিমের আদালতে। ইমেইলের পাসওয়ার্ড চুরি ও সার্ভার হ্যাকিংয়ের অভিযোগে এ মামলা দায়ের করা হয়। মামলাটি করেন ক্যাপ্টেন মহিউদ্দিন আব্দুল কাদের নামে এক মেরিন ব্যবসায়ী।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন বিশেষ সরকারী কৌসুলি কামরুল হাসান খান আসলাম। আসামি পক্ষে কোনো আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন না।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।