ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে তাবলিগফেরত ৮ জন হোম কোয়ারেন্টিনে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২০
সিলেটে তাবলিগফেরত ৮ জন হোম কোয়ারেন্টিনে

সিলেট: সিলেটের বিয়ানীবাজার উপজেলায় তাবলিগ জামাত থেকে ফেরত আসা আটজনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন।
 

শনিবার (১১ এপ্রিল) উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী, মেডিক্যাল অফিসার ডা. আবু ইসহাক আজাদ ও ডা. জীবনান্দন দেব রায় তাবলিগফেরত এ আটজনকে চিহ্নিত করেন। তারা তাদের বাড়িতে গিয়ে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন।


 
স্থানীয় সূত্র জানায়, তাবলিগ জামাতের ওই আটজন দেশের বিভিন্ন জেলায় ঘুরে গত দুইদিন আগে বাড়ি ফেরেন। বাড়িতে ফিরেই তারা স্ব স্ব এলাকার মসজিদে নামাজ আদায় করেন এবং কেউ কেউ হাটবাজারে যান এমনকি পরিচিতজনদের সঙ্গে আড্ডা দিতেও দেখা যায়। তাদের মাধ্যমে করোনা ভাইরাস ছড়াতে পারে এমন আশঙ্কা থেকে স্থানীয়রা প্রশাসনকে জানান।
 
খবর পেয়ে প্রশাসনের পক্ষ থেকে শনিবার তাদের কোয়ারেন্টিনে থাকতে বলা হয়। এছাড়া তাবলিগ জামাত থেকে আর কেউ ফিরেছেন কিনা সে ব্যাপারে খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন স্বাস্থ্য প্রশাসনের দায়িত্বশীলরা।
 
উপজেলা স্বাস্থ্য প্রশাসন সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার কারণে দেশে তাবলিগ জামাতের সব কার্যক্রম স্থগিত করা হয়েছে। এজন্য গত দুইদিনে উপজেলার বিভিন্ন গ্রামের প্রায় ২০ জনেরও অধিক ব্যক্তি বরগুনাসহ দেশের বিভিন্ন জেলা থেকে তাবলীগের কাজ শেষে বাড়ি ফিরেছেন। তাবলিগফেরত ব্যক্তিদের খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় মানুষ তাদের এড়িয়ে চলছে। দেখা মাত্র স্থানীয় প্রশাসন ও পুলিশকে খবর দিচ্ছেন।
 
এ বিষয়ে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী বলেন, আমরা বাড়ি বাড়ি গিয়ে তাদের চিহ্নিত করেছি। আগামী ১৪ দিন করে তাদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দিয়েছি। তাদের পরিবারের কারো জ্বর, সর্দি, কাশি ও মাথাব্যথা হলে হাসপাতালের নম্বরে যোগাযোগ করতে এবং মসজিদে নামাজ আদায় না করে বাড়িতে নামাজ আদায় করতে বলে দিয়েছি।

বাংলাদেশ সময়: ১১৫৭ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২০
এনইউ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।