bangla news

বরিশালে আগুনে পুড়লো নোঙর করে রাখা লঞ্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-১০ ১২:১০:১৮ পিএম
বরিশালে আগুনে পুড়লো নোঙর করে রাখা লঞ্চ। ছবি: বাংলানিউজ

বরিশালে আগুনে পুড়লো নোঙর করে রাখা লঞ্চ। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল নদী বন্দরের পল্টুনে নোঙর করে রাখা একটি লঞ্চ আগুনে পুড়ে গেছে। এতে হতাহতের কোনো ঘটনা না ঘটলেও প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সদস্যরা।

শুক্রবার (১০ এপ্রিল) ভোরে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। 

লঞ্চের স্টাফরা জানান, এমভি চন্দ্রদীপ নামের লঞ্চটি বরিশাল থেকে পাতারহাট হয়ে মজুচৌধুরীর হাট রুটে যাতায়াত করতো। করোনা ভাইরাস সংক্রমণ রোধে নৌযান চলাচল বন্ধ হওয়ার পর থেকে বরিশাল নদী বন্দরের পল্টুনে এ লঞ্চটিকে নোঙ্গর করে রাখা হয়। দুই থেকে তিনজন স্টাফ লঞ্চটি দেখভাল করতেন। ফজরের নামাজ পড়তে স্টাফরা লঞ্চের বাহিরে যান। নামাজ শেষে ফিরে লঞ্চে আগুন দেখতে পান। পরে ফায়ার সার্ভিসে খবর দেওয়া হলে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সদস্যরা।

বরিশালে আগুনে পুড়লো নোঙর করে রাখা লঞ্চ। ছবি: বাংলানিউজঅগ্নিকাণ্ডে লঞ্চে হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলে জানিয়েছেন বরিশাল সদর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন। 

তিনি জানান, মশার কয়েল অথবা সিগারেটের আগুন থেকে লঞ্চটিতে আগুন লেগে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।  

এদিকে বরিশাল ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আক্তারুজ্জামান বাংলানিউজকে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে সেটি তদন্ত ছাড়া নিশ্চিত করে বলা যাচ্ছে না।

বরিশালে আগুনে পুড়লো নোঙর করে রাখা লঞ্চ। ছবি: বাংলানিউজতিনি আরও জানান, আগুনে লঞ্চের স্টিলের কাঠামো ছাড়া বাকি সবকিছু পুড়ে গেছে। লঞ্চের ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। অল্পের জন্য পাশে থাকা অন্য লঞ্চগুলো আগুন থেকে রক্ষা পেয়েছে।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০
এমএস/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-10 12:10:18