bangla news

নারায়ণগঞ্জ থেকে গোপনে যাচ্ছে মানুষ, উজিরপুরে ৮ বাড়ি লকডাউন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-১০ ৯:৫৩:৫৫ এএম
ছবি- প্রতীকী

ছবি- প্রতীকী

বরিশাল: করোনা পরিস্থিতিতে দেশব্যাপী গণপরিবহন ও জনচলাচল বন্ধ থাকলেও সম্প্রতি কিছু মানুষ গোপনে নারায়ণগঞ্জ থেকে বরিশালের উজিরপুর উপজেলায় পাড়ি জামিয়েছেন। করোনা ইস্যুতে সন্দেহভাজন মনে হওয়ায় এ সূত্রে উপজেলার ৮টি বাড়ি লকডাউন করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) দিনগত রাতে বাংলানিউজকে মোবাইলে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণতি বিশ্বাস। লকডাউনের মধ্যে উজিরপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের ৭টি ও উপজেলাধীন বরাকোঠা ইউনিয়নের ১টি বাড়ি রয়েছে।

ইউএনও জানান, সম্প্রতি এসব বাড়িতে নারায়ণগঞ্জ থেকে পালিয়ে কিছু লোক এসেছেন। তাদের আলাদাভাবে হোম কোয়ারেন্টিনে থাকার জন্য বলা হয়েছে। পাশাপাশি সম্ভাব্য সতর্কতা অবলম্বনে বাড়িগুলোকে লকডাউনের আওতায় আনা হয়েছে।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে বরিশালের জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান বর্তমানে জনচলাচলকে নিরুৎসাহিত করে বলেন, প্রিয় বরিশালবাসী বৃহত্তর স্বার্থে সবাই আপনজনদের যার যার বর্তমান অবস্থানেই থাকতে বলুন। ঢাকা, নারায়ণগঞ্জ বা নরসিংদী থেকে কাউকে বরিশালে আসতে নিরুৎসাহিত করুন।

করোনা পরিস্থিতিতে সরকারি নির্দেশনা বাস্তবায়নে দিন-রাত ব্যস্ত সময় পার করছে জেলা ও উপজেলা প্রশাসন। গোটা বরিশাল জুড়ে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা জোরদার করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যার পর বরিশাল নগরসহ বিভিন্ন উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সরকারি নির্দেশনা অমান্য করায় ১১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সাড়ে ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ০৯৫৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০
এমএস/এইচজে

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-04-10 09:53:55