ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে ৩৩৭ জনের নমুনা সংগ্রহ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৯ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০
রাজশাহীতে ৩৩৭ জনের নমুনা সংগ্রহ

রাজশাহী: রাজশাহীতে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে ৯ এপ্রিল পর্যন্ত ৩৩৭ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ৮ এপ্রিল পর্যন্ত সংগ্রহ করা ২৪৩ জনের নমুনা পরীক্ষা করে কোভিড-১৯ নেগেটিভ পাওয়া গেছে। বাকি ৯৪ জনের ফলাফল পাওয়া যাবে শুক্রবার (১০ এপ্রিল)।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিং করে করোনার চিকিৎসায় গঠিত রামেক হাসপাতালের চিকিৎসা কমিটির প্রধান ডা. আজিজুল হক আজাদ এসব তথ্য দিয়েছেন।

তিনি বলেন, ১ এপ্রিল রামেকের করোনা সনাক্তকরণ ল্যাবে পরীক্ষা শুরু হয়।

৮ এপ্রিল পর্যন্ত ২৪৩টি নমুনা পরীক্ষা করে কোভিড-১৯ নেগেটিভ পাওয়া গেছে। বৃহস্পতিবার (৯ এপ্রিল) ল্যাবে ৯৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এগুলোর পরীক্ষা চলছে। আর নমুনা সংগ্রহের হার আগের তুলনায় পাল্লা দিয়ে বাড়ছে। তবে বেশি নমুনা পরীক্ষা হলে রাজশাহীর করোনা পরিস্থিতি সম্পর্কে ধারণা পাওয়াও সহজ হবে।

এ সময় ড. আজাদ আরও বলেন, বুধবার রাজশাহীর বাঘায় তাবলীগ জামায়াতের সদস্যের করোনায় মৃত্যু হয়নি। তার নমুনায় কোভিড-১৯ নেগেটিভ এসেছে।

এদিকে রাজশাহী জেলা প্রশাসন পক্ষ থেকে জানানো হয়েছে, কোভিড-১৯ পজিটিভ রোগের চিকিৎসার জন্য রাজশাহী জেলায় ১০টি চিকিৎসা কেন্দ্র প্রস্তুত হয়েছে। এসব চিকিৎসা কেন্দ্রে ৪৬২টি শয্যা রয়েছে। তবে করোনার রোগিদের জন্য প্রস্তুত রয়েছে ১১৫টি শয্যা। পর্যাপ্ত চিকিৎসক এবং নার্সও রয়েছেন।

রাজশহী জেলা প্রশাসন বলছে, এরই মধ্যে তারা চিকিৎসা সংশ্লিষ্টদেরকে এক হাজার ১৭টি ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) সরবরাহ করেছে। আরও ২ হাজার ২০টি পিপিই তাদের কাছে মজুদ আছে। প্রয়োজনে করোনা চিকিৎসা সংশ্লিষ্টদের জন্য আরও পিপিই আনা হবে।

বাংলাদেশ সময়: ০৫৩৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০
এসএস/এসই/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad