ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুড়িগ্রামে ১৫ জনের কোভিড-১৯ নেগেটিভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০
কুড়িগ্রামে ১৫ জনের কোভিড-১৯ নেগেটিভ

কুড়িগ্রাম: রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পাঠানো পরীক্ষার ফলাফলে কুড়িগ্রামের ১৫ জনের মধ্যে কোভিড-১৯’র অস্তিত্ব মেলেনি।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) ২৪ ঘন্টায় নতুন করে ১২ জনসহ জেলা থেকে প্রেরিত ১৫ জনের নমুনার রিপোর্ট স্বাস্থ্য বিভাগের হাতে এসে পৌঁছেছে। বৃহস্পতিবার পর্যন্ত মোট ৩৭ জনের নমুনা পাঠানো হয়েছিল।

কুড়িগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (৯ এপ্রিল) ১২ জনের রিপোর্ট কোভিড-১৯ নমুনা পরীক্ষার ফলাফলে নেগেটিভ এসেছে। এদের মধ্যে কুড়িগ্রাম সদরের ৪জন, চিলমারীর ৩জন, ভুরুঙ্গামারীর ২জন, উলিপুরের ২জন ও চর রাজীবপুরের ১জন।

কুড়িগ্রাম সদর উপজেলার ৪ জন হলেন- রামচন্দ্র, গৌতম বিশ্বাস, রাবেয়া ও রাশেদুল, চিলমারী উপজেলার ৩ জন হলেন- আয়শা, মজিদা ও সাথী। উলিপুর উপজেলার দুইজন হলেন- হাফিজুল ও পাগলা খলিল এবং চর রাজীবপুর উপজেরার আব্দুল বারেক।

কুড়িগ্রাম সিভিল সার্জন ডা: হাবিবুর রহমান বাংলানিউজকে জানান, জ্বর ও হার্টের সমস্যায় আক্রান্ত চিলমারীর উপ-সহকারি প্রকৌশলী জুবাইদুল ইসলামের করোনা রিপোর্টটি নেগেটিভ বলে রংপুর স্বাস্থ্যবিভাগ নিশ্চিত করেছে। এছাড়াও ফুলবাড়ীতে শ^াসকষ্টজনিত রোগে মৃত: একজন নারীর এলাকায় কোন লকডাউনের ঘোষণা স্বাস্থ্যবিভাগ থেকে দেয়া হয়নি।

তিনি আরো জানান, প্রশাসন জেলায় কোথাও কোন লক ডাউনের ঘোষণা প্রদান করেনি। লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেয়া হচ্ছে। এছাড়াও সকলকে কোন জরুরি প্রয়োজন ছাড়া বাড়িতেই অবস্থান করতে নির্দেশ দেয়া হয়েছে। সরকারের নির্দেশনা মেনে জনসমাগম এড়িয়ে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৪২৩ ঘন্টা, এপ্রিল ১০, ২০২০
এফইএস/এসই/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।