ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাল আত্মসাতের অভিযোগে ইউপি সদস্যসহ ২ জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২০
চাল আত্মসাতের অভিযোগে ইউপি সদস্যসহ ২ জনের কারাদণ্ড

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে চাল আত্মসাতের অভিযোগে আবুল কালাম সুতার (৫০) নামে এক ইউপি সদস্য ও ওই চোরাই চাল ক্রেতা চক্রের সদস্য গোলাম মোস্তফাকে (৫৫) আটক করা হয়েছে।

আটক ওই ইউপি সদস্য উপজেলার ৯ নম্বর কলারদোয়ানিয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ও একই ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি কুলুইতলী গ্রামের মৃত জব্বার সুতারের ছেল।

আর চোরাই চাল ক্রেতা  চক্রের মূল হোতা মো. গোলাম মোস্তফা একই ইউনিয়নের উত্তর কলারদোয়ানিয়া গ্রামের মৃত হেমায়েত হোসেনের ছেলে।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিকেলে তাদের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাদের আটক করেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের প্রত্যেককে ১৫ দিনের করে এক মাসের কারাদণ্ড দেন।  

নাজিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহম্মাদ ওবায়দুর রহমান বাংলানিউজকে জানান, কার্ডধারী ছরোয়ার হোসেন সুতার তার নামে বরাদ্দকৃত চাল না পেয়ে বিষয়টি আমাকে মোবাইলে জানান। বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে ওই ইউপি সদস্যের সঙ্গে ও স্থানীয় কার্ডধারীদের সঙ্গে কথা বলি। পরে চালের হিসাব দেখতে চাইলে তিনি সঠিকভাবে তা দেখাতে পারেন নি। এসব অভিযোগের ভিত্তিতে তাকে ও ওই চালের ক্রেতা উভয়কে ১৫ দিনের করে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।