ঢাকা, শুক্রবার, ২১ শ্রাবণ ১৪২৮, ০৬ আগস্ট ২০২১, ২৬ জিলহজ ১৪৪২

জাতীয়

করোনা: ৩৩০ জনের মধ্যে ১৮৫ জনই রাজধানীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২০
করোনা: ৩৩০ জনের মধ্যে ১৮৫ জনই রাজধানীর

ঢাকা: দেশে নতুন করে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হওয়া ১১২ জনের মধ্যে রাজধানী ঢাকার ৬২ জন। সব মিলিয়ে মোট আক্রান্ত ৩৩০ জনের মধ্যে শুধু রাজধানীর ১৮৫ জন। এর মধ্যে মিরপুর অঞ্চল ও পুরান ঢাকায় সংক্রমিত রোগীর সংখ্যা সবচেয়ে বেশি। 

বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেমের (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানানো হয়।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ১১২ জনের মধ্যে পুরুষ ৭০ জন, নারী ৪২ জন।

তিনি বলেন, নতুন করে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হওয়া ১১২ জনের মধ্যে রাজধানী ঢাকাতেই ৬২ জন শনাক্ত হয়েছে। বাকি সবাই ঢাকার বাইরে। এরমধ্যে নারায়ণগঞ্জের আছেন ১৩ জন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক বলেন, গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২১ জনে। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ১১২ জন। মোট আক্রান্ত হয়েছেন ৩৩০ জন।

সেব্রিনা ফ্লোরা বলেন, ১১২ জনের মধ্যে পুরুষ ৭০ জন, নারী ৪২ জন। বয়স বিভাজনের ক্ষেত্রে ১০ বছরের নিচে আছে তিনজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ৯ জন, ২১ থেকে ৩০ মধ্যে ২৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২৪ জন, ৪১ থেকে ৫০ বছরে মধ্যে ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৩ জন, ৬০ এর বেশি বয়সের বেশি রয়েছেন ১১ জন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১ জনের মৃত্যু হয়েছে। ঢাকার বাসিন্দা। তিনি পুরুষ, বয়স ৬০ বছরের অধিক।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা বলেন, ঘরে থাকার জন্য সরকার সাধারণ ছুটি ঘোষণা করেছেন। কিন্তু সবাই ঘরে থাকছেন না। ঘরে থাকতে হবে। আর এজন্য এখন সংক্রমণ ব্যাধি আইন প্রয়োগ করতেও আমরা দ্বিধাবোধ করছি না।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২০
পিএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa