ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কমলনগরে রতন চেয়ারম্যানের বিনামূল্যের দোকান!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২০
কমলনগরে রতন চেয়ারম্যানের বিনামূল্যের দোকান! চেয়ারম্যান রতন বাজারে বসিয়েছেন বিনামূল্যের দোকান।

লক্ষ্মীপুর: করোনা ভাইরাস পরিস্থিতিতে লক্ষ্মীপুরের কমলনগরে অসহায় ও নিম্নআয়ের লোকজনের জন্য বিনামূল্যের দোকান বসিয়েছেন এক জনদরদি চেয়ারম্যান। ওই দোকানে ফ্রি দেওয়া হয়েছে চাল, পেঁয়াজ, টমেটো ও সাবান। নিম্নআয়ের লোকজন নিজ হাতে প্রয়োজন মতো নিয়েছেন এসব পণ্য।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকাল উপজেলার তোরাবগঞ্জ বাজারে রাস্তার পাশে বিনামূল্যের দোকান বসানো হয়। দুপুর ১টা পর্যন্ত দোকানের খাদ্যসামগ্রী ফ্রি দিয়েছেন স্থানীয় তোরাবগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফয়লস আহমেদ রতন।

তিনি ওই ইউনিয়নের প্রয়াত চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ সেলিমের ছেলে।

কমলনগরের জনপ্রিয় এ চেয়ারম্যান করোনা ভাইরাস পরিস্থিতির শুরু থেকে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। রাতের আঁধারে অসহায়দের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া অব্যাহত রেখেছেন। চরাঞ্চলের সহজ-সরল বাসিন্দাদের করোনা ভাইরাস প্রতিরোধে সচেতন করছেন। হাটে বাজারে-মাইকিং ও লিফলেট বিতরণ করে সচেতনতা তৈরিতে ভূমিকা রাখছেন।

এবার চেয়ারম্যান রতন বাজারে বসিয়েছেন বিনামূল্যের দোকান। তিনি রাস্তার পাশে চেয়ার পেতে বসে নিজেই সেটি তদারকি করছেন। সামাজিক দূরত্ব বজায় রেখে সে দোকানে স্তুপ করে রাখা সাবানসহ খাদ্যসামগ্রী নিচ্ছেন লোকজন। শুধু তার ইউনিয়নের বাসিন্দারাই নয় পাশের চর মার্টিন, চর লরেন্স ও ভবানীগঞ্জ ইউনিয়নের নিম্নআয়ের লোকজনও এ সুযোগ নিয়েছেন।

চেয়ারম্যান ফয়সল আহমেদ রতন বলেন, ‘করোনা ভাইরাসের কারণে দিনমজুর অসহায় ও নিম্নআয়ের লোকজন অভাব-অনটনের মধ্য দিয়ে যাচ্ছে। তাদের কথা ভেবেই তোরাবগঞ্জ বাজারে বিনামূল্যের দোকান চালু করেছি। দেড় টন চাল, ২০০ পিস সাবান, ৩০০ কেজি টমেটো, ১৮০ কেজি পেঁয়াজ বিনামূল্যে দেওয়া হয়েছে। সপ্তাহে একদিন এ বিনামূল্যের দোকান বসবে। চাল-ডাল, আলুসহ বিভিন্ন খাদ্যসামগ্রীর সঙ্গে থাকবে স্থানীয় কৃষকদের উৎপাদিত বিভিন্ন সবজি। ’

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০
এসআর/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad