bangla news

বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৯ ৯:০০:২৮ এএম
খুনি মাজেদ

খুনি মাজেদ

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যা মামলার আত্মস্বীকৃত খুনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত ক্যাপ্টেন (বরখাস্ত) আব্দুল মাজেদের প্রাণভিক্ষার আবেদন নাকচ করে দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বুধবার (৮ এপ্রিল) বিকেলে মাজেদ রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার এ আবেদন করেন।

বঙ্গভবনের একটি সূত্রে জানা যায়, কারা কর্তৃপক্ষের মাধ্যমে আব্দুল মাজেদের প্রাণভিক্ষার আবেদনটি স্বরাষ্ট্র মন্ত্রণালয় হয়ে বঙ্গভবনে পৌঁছায়। এরপরই তা খারিজ করে দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এটি খারিজ হওয়ায় কারা কর্তৃপক্ষের সামনে দণ্ড কার্যকরে আর কোনো বাধা থাকছে না।

এর আগে মৃত্যুর পরোয়ানা হাতে পেয়ে পড়ে শোনানোর পর রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চান আব্দুল মাজেদ।

অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল আবরার হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করে জানান, সব দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চেয়েছেন আব্দুল মাজেদ। তার প্রাণভিক্ষার আবেদনটি বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়। সন্ধ্যার আগে কারাগারে মৃত্যু পরোয়ানা পৌঁছালে তাকে পড়ে শোনানো হয়। পরে তিনি প্রাণভিক্ষা চান। 

এর আগে জানানো হয়, আব্দুল মাজেদ যদি রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনায় রাজি হন, তাহলে তার আবেদনটি কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে। 

কারাগারের ভেতরে ফাঁসির মঞ্চ সব সময় প্রস্তুত থাকে। তবে পুরান ঢাকা থেকে কেরানীগঞ্জে কারাগার হস্তান্তরের পর থেকে এখন পর্যন্ত কেরানীগঞ্জ কারাগারে ফাঁসির মঞ্চে কোনো ফাঁসি কার্যকর হয়নি।

মঙ্গলবার (৭ এপ্রিল) রাজধানীর মিরপুর থেকে গ্রেফতার হন বঙ্গবন্ধু হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত অন্যতম আসামি আব্দুল মাজেদ। দীর্ঘদিন তিনি ভারতে আত্মগোপনে ছিলেন।

** দোষ স্বীকার করে প্রাণভিক্ষা চাইলেন বঙ্গবন্ধুর খুনি মাজেদ
** মাজেদের বিষয়ে ব্যবস্থা নিতে ঢাকা জেলা জজ আদালতের ছুটি বাতিল
** দোষ স্বীকার করে প্রাণভিক্ষা চাইলেন বঙ্গবন্ধুর খুনি মাজেদ
** বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি আব্দুল মাজেদ আদালতে
** পালিয়ে ভারতে ছিলেন বঙ্গবন্ধুর খুনি মাজেদ
** বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি আব্দুল মাজেদ কারাগারে
** বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি আব্দুল মাজেদ গ্রেফতার

বাংলাদেশ সময়: ০৮৫৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০
ডিএন/আরআইএস/এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-09 09:00:28