bangla news

শাহজালাল (রহ.) দরগাহ দু’দিন বন্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৯ ৭:৫৪:৫৯ এএম
সিলেটে হযরত শাহজালাল (রহ.) দরগাহ।

সিলেটে হযরত শাহজালাল (রহ.) দরগাহ।

সিলেট: পবিত্র শবে বরাতে লোকসমাগম এড়াতে সিলেটে হযরত শাহজালাল (রহ.) দরগাহ ও মাজার বৃহস্পতিবার (৯ এপ্রিল) ও শুক্রবার (১০ এপ্রিল) বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময়ে দরগাহ এলাকায় প্রবেশ ও জিয়ারত নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ। এমনকি দরগাহ মসজিদের বাইরেও নামাজ আদায় করা যাবে না।

বুধবার (৮ এপ্রিল) হজরত শাহজালাল (রহ.) দরগাহের সেক্রেটারি সামুন মাহমুদ খান বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার (৯ এপ্রিল) ও শুক্রবার (১০ এপ্রিল) মাজার বন্ধ রাখার বিষয়ে ফটকগুলোতে নোটিশ দেওয়া হয়েছে। মূলত শবে বরাতে হযরত শাহজালাল (র.) মাজার জিয়ারতে সিলেট ও দুরদুরান্ত থেকে লাখো মুসল্লিরা আসেন। এবার করোনা ভাইরাস সংক্রমণ রোধে দু’দিনের জন্য মাজার বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।
 
পবিত্র শবে বরাত মর্যাদাপূর্ণ রাত। এদিন মহান আল্লাহ তা'আলা বান্দাদের জন্য তার অশেষ রহমতের দরজা খুলে দেন। বৃহস্পতিবার (৯ এপ্রিল) দিনগত রাতটি লাইলাতুল বরাত’ বা ‘শবে বরাত’, অর্থাৎ সৌভাগ্যের রজনী। হিজরি সালের শাবান মাসের ১৪ তারিখ দিনগত রাতটি বিশ্ব মুসলিম উম্মাহ পালন করে সৌভাগ্যের রজনী হিসেবে।
 
তবে এবার করোনা ভাইরাস সংক্রমণ থেকে সুরক্ষায় সবাইকে ঘরে বসে ইবাদত বন্দেগি করার জন্য সরকারের তরফ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।
 
বাংলাদেশ সময়: ০৭৫৪ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০
এনইউ/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-09 07:54:59