ঢাকা, সোমবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১, ০৩ জিলকদ ১৪৪২

জাতীয়

বস্তিতে জীবাণুনাশক স্প্রে করলো জেডআরএফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০৭ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২০
বস্তিতে জীবাণুনাশক স্প্রে করলো জেডআরএফ বস্তিতে জীবাণুনাশক স্প্রে করছে জেডআরএফ।

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস সংক্রমণ রোধে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ) সারাদেশে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এরই অংশ হিসেবে জেডআরএফের কৃষিবিদ গ্রুপ ঢাকা মহানগরীর কয়েকটি বস্তিতে জীবাণুনাশক স্প্রে করেছে।

বুধবার (৮ এপ্রিল) রাজধানীর মহাখালীর সাত তলা বস্তিতে জীবাণুনাশক স্প্রে করার মাধ্যমে তাদের কার্যক্রম শুরু করে। এ কার্যক্রম পরিচালনার সার্বিক দায়িত্বে রয়েছেন কৃষিবিদ অধ্যাপক ড. আবদুল করিম ও কৃষিবিদ শফিউল আলম দিদার।

মহাখালী সাততলা বস্তিতে জীবাণুনাশক স্প্রে করার সময় উপস্থিত ছিলেন কৃষিবিদ সানোয়ার আলম, ২০ নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক মো. হারুন অর রশিদ, বিএনপি নেতা জসীম উদ্দিন প্রমুখ। এ সময় স্থানীয় বিএনপির নেতারা তাদের সহযোগিতা করেন।

কৃষিবিদ অধ্যাপক আব্দুল করিম বলেন, মহাখালীর সাত তলা বস্তিতে বুধবার দুপুরে প্রায় দেড় ঘণ্টাব্যাপী জেডআরএফের কৃষিবিদ গ্রুপ ব্লিচিং পাউডার ও অন্যান্য জীবাণুনাশক ওষুধ পানির সঙ্গে মিশিয়ে স্প্রে করে।

তিনি বলেন, দেশে করোনা সংক্রমণ প্রতিরোধ এবং ডেঙ্গুর সম্ভাব্য ভয়াবহ প্রকোপ থেকে বস্তিবাসীকে সচেতন ও রক্ষার্থে জীবাণুনাশক ওষুধ স্প্রে করা হচ্ছে। বুধবার প্রথমদিনে চারটি স্প্রে মেশিনের মাধ্যমে মহাখালীর সাত তলা বস্তির বিভিন্ন ভবন, রাস্তা ও কার্যালয়ে স্প্রে করার মাধ্যমে এ কার্যক্রমের শুরু হলো। পর্যায়ক্রমে রাজধানীর অন্যান্য মোট ১০টি বস্তিতেও জীবাণুনাশক স্প্রে করা হবে। এ সময় স্থানীয় বস্তিবাসী স্প্রেম্যানদের সানন্দে তাদের ঘরে নিয়ে যান এবং প্রয়োজনীয় স্থানে জীবাণুনাশক স্প্রে করিয়ে নেন।

জেডআরএফের নির্বাহী পরিচালক অধ্যাপক ফরহাদ হালিম ডোনার জানান, করোনা ভাইরাসের কারণে অসহায় গরিব মানুষকে সাহায্য করার জন্য জেডআরএফ ইতোমধ্যে বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে। জেডআরএফের ২৭টি টিম বিভিন্ন নির্দিষ্ট বিষয়ে সেবা প্রদানের লক্ষ্যে কাজ করছে। এছাড়া দেশের প্রায় সব বেসরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ব্যাক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) সরবরাহ করার পরিকল্পনা জেডআরএফের রয়েছে।

বাংলাদেশ সময়: ০৬০৫ এপ্রিল ০৮, ২০২০
এমএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa