bangla news

হাসপাতালে রোগীর খাবার পৌঁছাতে এগিয়ে এলো পুলিশ

খোরশেদ আলম সাগর, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৮ ৯:৫৬:১৬ পিএম
ট্রাকের কাছে মমিনুর রহমান ও পুলিশ সদস্য। ছবি: বাংলানিউজ

ট্রাকের কাছে মমিনুর রহমান ও পুলিশ সদস্য। ছবি: বাংলানিউজ

লালমনিরহাট: প্রসূতি স্ত্রীর জন্য হাসপাতালে খাবার পৌঁছতে ৫ কিলোমিটার পায়ে হেঁটে থানায় পৌঁছেন মমিনুর রহমান নামে এক যুবক। এরপর বাকি ১৫ কিলোমিটার পথের জন্য তাকে গাড়ি সহায়তা করেছে পুলিশ।

বুধবার (৮ এপ্রিল) সন্ধ্যায় লালমনিরহাটের আদিতমারী থানায় পৌঁছেন ওই যুবক। তিনি উপজেলার পলাশী ইউনিয়নের নামুড়ি গ্রামের বাসিন্দা।

মমিনুর রহমান জানান, সোমবার (৭  এপ্রিল) প্রসব বেদনায় ছটফট করা স্ত্রী সুলতানা বেগমকে লালমনিরহাট শহরের যমুনা ক্লিনিকে ভর্তি করেন। সেখানে সিজার (অস্ত্রোপচার) করে ছেলে সন্তান প্রসব করেন সুলতানা। সেই থেকে মা-ছেলে ক্লিনিকের বেডে রয়েছেন। করোনার প্রভাবে হোটেল রেস্তোরাঁ বন্ধ থাকায় বাড়ি থেকে প্রসূতির খাবার পৌঁছতেন মমিনুর রহমান। যানবাহন হিসেবে গণপরিবহন অটোরিকশা ব্যবহার করতেন তিনি।

বুধবার সকাল থেকে সব ধরনের যানবাহন বন্ধ করে প্রশাসন। ফলে ক্লিনিকের বিস্কুট কলায় কেটেছে প্রসূতির দুপুরের খাবার। বাড়ির রান্না করা খাবার পৌঁছতে না পারলে রাতেও অভুক্ত থাকবেন প্রসূতি স্ত্রী। তাই রাতের খাবার বক্সে ভরিয়ে বাড়ি থেকে বিকেলে পায়ে হেঁটে রওনা করেন মমিনুর। যেতে হবে ২০ কিলোমিটার পথ। ৫ কিলোমিটার পথ পায়ে হেঁটে হাঁপাতে হাঁপাতে আদিতমারী থানায় পৌঁছেন তিনি। প্রসূতি স্ত্রীর কাছে পৌঁছতে তাকে আরো ১৫ কিলোমিটার পথ পাড়ি দিতে হবে। তাই থানায় প্রবেশ করে পুলিশের কাছে যানবাহন সহায়তা চান মমিনুর রহমান। দাখিল করেন উপযুক্ত প্রমাণ।

বিষয়টি গুরুত্বসহকারে আমলে নিয়ে আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলামের নির্দেশে উপ-পরিদর্শক (এসআই) রঞ্জু আহমেদ লালমনিরহাট বুড়িমারী মহাসড়কে অর্ধঘণ্টা অপেক্ষা করে লালমনিরহাটগামী একটি কৃষিপণ্যবাহী ট্রাক দাঁড় করিয়ে রোগীর খাবারসহ মমিনুরকে ট্রাকে চালকের পাশের আসনে বসিয়ে দেন।

পুলিশের এমন মানবিক আচরণে আনন্দে কেঁদে ফেলেন মমিনুর রহমান।

তিনি বলেন, অনেক শুনেছি, আজ দেখলাম। পুলিশই জনতা, জনতাই পুলিশ। এমন সেবা মৃত্যুর আগেও মনে থাকবে।

আদিতমারী থানার ওসি সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে বুধবার থেকে জেলায় গণপরিবহন বন্ধ রয়েছে। ওই ব্যক্তি ৫কিলোমিটার পথ পায়ে হেঁটে থানায় এসে রোগীর খাবার পৌঁছনোর মত যানবাহন সহায়তা চান। থানায় গাড়ি সংকট থাকায় লালমনিরহাটগামী একটি ট্রাকে তাকে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২০
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   লালমনিরহাট করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-08 21:56:16