ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশাল বিভাগে হোম কোয়ারেন্টিন শেষে ছাড়পত্র পেলেন ৩ হাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
বরিশাল বিভাগে হোম কোয়ারেন্টিন শেষে ছাড়পত্র পেলেন ৩ হাজার

বরিশাল: বরিশাল বিভাগের ৬ জেলায় হোম কোয়ারেন্টিনে থাকা ৩ হাজার ১ জন ব্যক্তি ছাড়পত্র পেয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ৩ হাজার ১৭৯ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। যারমধ্যে এ পর্যন্ত মোট ৩ হাজার ১ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

অপরদিকে গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে বরিশাল, ভোলা, পটুয়াখালী ও ঝালকাঠি জেলায় ৩২ জনকে হোম কোয়ারেন্টিনে প্রেরণ করা হয়েছে এবং গত ২৪ ঘণ্টায় ৬ জেলার মধ্যে বরিশাল, ভোলা ও পিরোজপুরে ১৮৯ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

তবে বরিশাল নগর, পিরোজপুর ও বরগুনা জেলায় নতুন করে যেমন কেউ হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়নি, তেমনি পটুয়াখালী, বরগুনা ও  ঝালকাঠি জেলায় কাউকে ছাড়পত্রও দেওয়া হয়নি।

এর বাইরে বিভাগে ২৭ জন রোগী আইসোলেশনে চিকিৎসা নেওয়ার জন্য শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালসহ সরকারি হাসপাতালের দ্বারস্থ হন, যারমধ্যে ১৪ জনকে এরইমধ্যে ছাড়পত্র দেওয়া হয়েছে।

অপরদিকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে মৃত ২ জন রোগীর মধ্যে ১ জনের পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। অপরজনের রিপোর্ট এখনো হাতে পায়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আজ থেকে করোনা ভাইরাস শনাক্তকরণে পিসিআর ল্যাবের কার্যক্রম শুরু হয়েছে। এছাড়া বরিশালে এ পর্যন্ত ২৪ হাজার ৮৩১টি পিপিই হাতে পেয়েছে স্বাস্থ্য বিভাগ।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২০
এমএস/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।