ঢাকা, মঙ্গলবার, ৮ আষাঢ় ১৪২৮, ২২ জুন ২০২১, ১১ জিলকদ ১৪৪২

জাতীয়

মানুষকে ঘরে ফেরাতে কঠোর অবস্থানে আদমদীঘি প্রশাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
মানুষকে ঘরে ফেরাতে কঠোর অবস্থানে আদমদীঘি প্রশাসন জনগণকে সচেতনতা করছে সেনাবাহিনী। ছবি: বাংলানিউজ

বগুড়া: বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া (কোভিড-১৯) করোনা ভাইরাস সম্পর্কে জনগণকে সামাজিক দূরত্ব বজায় রাখতে ও সচেতনতা করে ঘরে ফেরাতে কঠোর অবস্থান নিয়েছেন বগুড়ার আদমদীঘি উপজেলা প্রশাসন।

বুধবার (৮ এপ্রিল) দিনব্যাপী উপজেলাতে জনসমাগম এড়িয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা, হাটবাজার বন্ধ রাখাসহ সবাইকে ঘরে থাকতে সরকারি নির্দেশনামতে প্রশাসনের নানামুখী পদক্ষেপ লক্ষ্য করা যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) একেএম আব্দুরল্লাহ বিন রশিদের নেতৃত্বে সেনাবাহিনী, পুলিশ ও গ্রাম পুলিশের সহযোগিতায় আদমদীঘি সদর, সান্তাহার পৌর শহর, মুরইলবাজার, সাওইল বাজার, ছাতিয়ানগ্রাম বাজার, চাঁপাপুর বাজার, কুন্দগ্রাম, কড়ই, নসরতপুর, ছাতনি-ঢেকড়াসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকাসমূহের মোড়ে মোড়ে সার্বক্ষণিক টহল জোরদার করেছে।

সাধারণ মানুষকে ঘরে ফেরাতে কঠোর অবস্থানে রয়েছেন প্রশাসন। প্রতিদিন সকাল থেকে সেনাবাহিনী ও পুলিশ মাইকিংয়ের মাধমে প্রচারণা চালাচ্ছেন। জরুরি কাজ ছাড়া কেউ যেন অযথা ঘরের বাইরে বের না হন এমনটিই নির্দেশনা দিচ্ছেন তারা।

আদমদীঘি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দীন বাংলানিউজকে জানান, গুরুত্বপূর্ণ স্থানসমূহে চেকপোস্ট বসিয়ে মানুষের ঘরে ফেরানো কার্যক্রম জোরদার করা হয়েছে।

উপজেলা ইউএনও একেএম আব্দুল্লাহ বিন রশিদ বাংলানিউজকে জানান, ওষুধের দোকান, শিশুখাদ্য ও নিত্যপ্রয়োজনীয় দোকানপাট নির্ধারিত সময়ে চালু রাখাসহ অন্য সকল দোকানপাট বন্ধ রাখা ও সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করতে অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২০
কেইউএ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa