ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিম্নআয়ের মানুষকে সাহায্যের জন্যই খাদ্য সহায়তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
নিম্নআয়ের মানুষকে সাহায্যের জন্যই খাদ্য সহায়তা দুস্থ মানুষের হাতে খাদ্য সহায়তা দিচ্ছেন পা‌নি সম্পদ প্র‌তিমন্ত্রী জা‌হিদ ফারুক শামীম। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ও পা‌নি সম্পদ মন্ত্রণালয়ের প্র‌তিমন্ত্রী কর্নেল (অব.) জা‌হিদ ফারুক শামীম বলেছেন, করোনা ভাইরাস সংক্রমণের ফলে সৃষ্ট সংকটে কাজকর্ম বন্ধ হয়ে যাওয়া নিম্ন আয়ের মানুষকে সাহায্যের জন্য আমরা খাদ্য সহায়তা দিচ্ছি। এ সহায়তা নিতে গিয়ে অনেকে মিথ্যার আশ্রয় নিতে পারে তবে মানবিক কারণে আমরা বেশি কঠোর হতে চাই না। তবে আমরা চেষ্টা করছি, দুই বা তিনবারের সহায়তা নেওয়ার বিষয়টি রোধ করে সবার কাছেই সহায়তা পৌঁছে দিতে।

বুধবার (০৮ এপ্রিল) দুপুর ১ টায় তি‌নি নগরীর বিবির পুকুর পাড়ে পশ্চিত পারে সাধারণ মানুষের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, জনগণ যেন তাদের বাড়িতে থাকে এজন্যই আমরা তাদের বাড়িতে খাবার পৌছে দেয়ার চেষ্টা করছি।

আমার এখানে হটলাইনে দুটি ফোন নম্বর ছিলো এখন আরো দুটি ফোন নম্বর সংযোজন করা হয়েছে। কেউ ফোন দিলে আমাদের লোক বাড়ি-ঘর নিশ্চিত করে সেখানে খাদ্য সহয়তা পৌছে দিচ্ছে। আমাদের উদ্দেশ্য হলো কোন লোক যেন অভুক্ত না থাকে।

তিনি আরও বলেন, জনসাধারণের প্রতি আহ্বান আপনারা ঘরে থাকুন, বাহিরে বের হয়ে জটলা করবেন না। এই এপ্রিল মাসটা আমাদের জন্য খারাপ মাস। জনগণ যদি বাহিরে বের হয়ে ঘোরাফেরা করেন জটলা করেন তাহলে এ ভাইরাস ব্যাপকভাবে সংক্রমিত হবে। তখন কিন্তু আমাদের ঘনবসতিপূর্ণ বাংলাদেশের পরিস্থিতি সামাল দেওয়া কঠিন হয়ে পড়বে।

প্রতিমন্ত্রী সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের দায়িত্ব সাধারণ মানুষকে বার বার এ বিষয়টি বোঝানো। আইন-শৃঙ্খলা বাহিনীও চেষ্টা করে যাচ্ছে কিন্তু মানুষকে বোঝানো খুবই কঠিন।  

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা মাহামুদুল হক খান মামুন, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ।

অপরদিকে বিকেলে নগরীর বটতলা ও কাউনিয়া এলাকায় কিছু কর্মহীন দুস্থ পরিবারের ঘরে নিজে গিয়ে খাদ্য সামগ্রী পৌছে দেন বরিশাল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ও পা‌নি সম্পদ মন্ত্রনালয়ের প্র‌তিমন্ত্রী কর্নেল (অব.) জা‌হিদ ফারুক শামীম।

এছাড়াও ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র উদ্যোগে বরিশাল নগরের ৫, ২৪ ও ২৫ নম্বর ওয়ার্ডের ১৪ শত কর্মহীন দুস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। গত ৩০ মার্চ থেকে প্রতিদিন এভাবে কমপক্ষে ১ হাজার কর্মহীন দুস্থ পরিবারে এ সহায়তা পৌছে দিচ্ছে সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২০
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।