ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা: রাজধানীর পর নারায়ণগঞ্জে সর্বোচ্চ ৪৬ জন শনাক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
করোনা: রাজধানীর পর নারায়ণগঞ্জে সর্বোচ্চ ৪৬ জন শনাক্ত

ঢাকা: দেশে এ পর্যন্ত করোনা ভাইরাস শনাক্ত হয়েছে মোট ২১৮ জনের। এর মধ্যে রাজধানী ঢাকায় শনাক্ত সর্বোচ্চ ১২৩ জন। দ্বিতীয় সর্বোচ্চ করোনা শনাক্ত হয়েছে নারায়ণগঞ্জে। সেখানে আক্রান্ত ৪৬ জন। 

বুধবার (৮ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সম্মন্বিত নিয়ন্ত্রণকক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, ঢাকা, নারায়ণগঞ্জে জেলার পরই মাদারীপুর জেলায় ১১ জন, রাজধানীর বাইরে ঢাকার বিভিন্ন উপজেলায় ৬ জন, গাইবান্ধায় ৫, মানিকগঞ্জে ৩, চট্টগ্রামে ৩ এবং জামালপুর, কুমিল্লা, টাঙ্গাইল, নরসিংদীতে ২ জন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

 

এছাড়া কক্সবাজার, কিশোরগঞ্জ, মৌলভীবাজার, নিলফামারি, চুয়াডাঙ্গা, রংপুর, রাজবাড়ি, শরিয়তপুর,শেরপুর, সিলেট ও গাজীপুর জেলায় একজন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।  

এর আগে বুধবার দুপুরে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মোট ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২০ জনে। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৪ জনের। সব মিলিয়ে মোট শনাক্তের সংখ্যা ২১৮।  

মীরজাদী সেব্রিনা আরও জানান, নতুন করে আক্রান্ত ৫৪ জনের মধ্যে ৩৩ জন পুরুষ ও ২১ জন নারী। বয়স অনুসারে- ১১ থেকে ২০ বছরের মধ্যে আছেন ৫ জন, ২১ থেকে ৩০ এর মধ্যে ১৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরে মধ্যে ৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন ও ৬০ এর বেশি বয়সের ১০ জন রয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে ৩৯ জন ঢাকা শহরের বিভিন্ন এলাকার। রাজধানীর পার্শ্ববর্তী উপজেলায় আছেন ১ জন। বাকি সবাই ঢাকার বাইরের।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে ৯৮১টি। সব মিলিয়ে এখন পর্যন্ত মোট ৫ হাজার ১৬৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানান মীরজাদী সেব্রিনা।  

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
পিএস/এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।