ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

যশোরে ৪ হাজার কেজি সরকারি চাল জব্দ, আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
যশোরে ৪ হাজার কেজি সরকারি চাল জব্দ, আটক ২

যশোর: যশোরে পেপসি কোম্পানির কারখানায় অভিযান চালিয়ে চার হাজার কেজি (৮০ বস্তা) সরকারি চাল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত দুই জনকে আটক করা হয়।

মঙ্গলবার (০৭ এপ্রিল) সন্ধ্যায় যশোর শহরতলীর সানতলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ডিবি পুলিশের একটি দল ওই কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ চাল উদ্ধার করে।

আটকরা হলেন- বাঘারপাড়া উপজেলার প্রেমচারা গ্রামের ফজর আলী মোল্যার ছেলে সাবেক ভাইস চেয়ারম্যান প্রার্থী রাকিবুল হাসান শাওন ও যশোর শহরতলীর ঝুমঝুমপুরের মৃত আবুল হোসেনের ছেলে এবং পোলার আইসক্রিম কোম্পানির এরিয়া
ম্যানেজার হাসিবুল হাসান।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, যশোর শহরতলীর সানতলায় পেপসি কোম্পানির কারখানায় সরকারি চাল রাখা হয়েছে। ওই চাল বিতরণের জন্য প্যাকেট করা হচ্ছে। অন্য কোনো জায়গা থেকে সরকারি চাল কিনে পেপসি কোম্পানির মধ্যে ছোট ছোট প্যাকেট করার উদ্যোগ নেওয়া হচ্ছিল। সরকারি চাল বিক্রি করার কোনো নিয়ম না থাকায় প্রশাসন সেগুলো উদ্ধার করে।

যশোর সদরের সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার বিকেলে যশোর-ঝিনাইদহ সড়কের যশোরের সানতলা পেপসি কোম্পানির কারখানার ভেতর অভিযান চালানো হয়। এসময় সেখান থেকে ৪ হাজার কেজি (৮০ বস্তা) সরকারি চালসহ ওই দুইজনকে আটক করা হয়। আটকদের দাবি এই চাল ত্রাণ হিসেবে বিতরণের জন্য প্যাকেট করছিলেন।  

তিনি আরও জানান, উদ্ধারকৃত চালগুলো সরকারি খাদ্য গুদামের। সরকারি চাল সেখানে নিয়ে প্যাকেট করার বিষয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ করছে।

যশোর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মারুফ আহম্মদ জানান, আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ অভিযানে সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন এবং কোতোয়ালি মডেল থানা পুলিশের দুইটি মোবাইল টিম ছিল।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২০
ইউজি/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।