ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২ হাজার ৪৯৯ পরিবারকে ত্রাণ দিলো ঢাকা জেলা প্রশাসন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
২ হাজার ৪৯৯ পরিবারকে ত্রাণ দিলো ঢাকা জেলা প্রশাসন

ঢাকা: করোনা ভাইরাস (কোভিড-১৯) সারা পৃথিবীকে নিস্তব্ধ করে দিয়েছে। যতো সময় গড়াচ্ছে মৃত্যুর মিছিলও বাড়ছে। এই সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা মেনে নিজ ঘরে অবস্থান করছেন দেশের মানুষ। পাশাপাশি বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল।

বর্তমান পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়েছেন দিনমজুর, শ্রমিক, রিকশাচালকসহ দুস্থ ও অসহায় পরিবারের সদস্যরা। তাদের খাদ্য সংকট নিরসনে ২ হাজার ৪৯৯ পরিবারকে ত্রাণ সহায়তা দিয়েছে ঢাকা জেলা প্রশাসন।

মঙ্গলবার (৭ এপ্রিল) ঢাকা জেলা প্রশাসন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
সরকারের নির্দেশনা অনুযায়ী ঢাকা জেলা প্রশাসনের উদ্যোগে রাজধানীর বঙ্গবন্ধু কলেজ মাঠে    পল্লবী বিহারী ক্যাম্পের এক হাজার পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়। এছাড়াও, আশরাফ মাস্টার স্কুলে (জুরাইন) ৬৫০ জন, বংশালের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান কলেজ মাঠে ২৩৭ জন, দয়াগঞ্জে হিজড়া সম্প্রদায়ের ১০০ জনসহ দিনমজুর, রাজমিস্ত্রী, রিক্সাওয়ালা, ভ্যানচালক, ছুটা বুয়া, কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

এছাড়াও লালবাগের বালুরঘাট ঈদগাহ মাঠে ২২৫ জন, চকবাজারের নবকুমার স্কুল মাঠে ২৮৭ জন কর্মহীন পরিবারসহ সর্বমোট  ২ হাজার ৪৯৯ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।   প্রত্যেক পরিবারের মাঝে ১০ কেজি চাল, ১ কেজি ডাল ও ২ কেজি আলু বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণের সময় সাবেক সংসদ সদস্য জনাব ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জেলা প্রশাসন, ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, এসিল্যান্ড সৈয়দ মোরাদ আলী, এসিল্যান্ড ফারজানা রহমান, এসিল্যান্ড ইয়াসমিন মনিরা, এসিল্যান্ড শাকিলা বিনতে মতিন ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ ও আল মামুন এবং সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাসের কারণে সংকট মোকাবিলায় হোম কোয়ারেন্টিন না মানা, সরকারি নির্দেশ অমান্য করে জনসমাগম করায় ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে ও উপজেলাগুলোতে ০২ টি মোবাইল কোর্ট পরিচালনা করে ২২ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়। টিসিবির বিক্রয়কেন্দ্র ও ওএমএস কেন্দ্রগুলো এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কর্তৃক সবসময় মনিটরিং করা হচ্ছে।

এছাড়াও ৩৩৩ কল সেন্টার ও ঢাকা জেলা প্রশাসনের কন্ট্রোল রুমে ফোন কলের ভিত্তিতে ঢাকা জেলায় বিভিন্ন এলাকায় মোট ৪০৬টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দেয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২০
এমআইএস/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad