ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে হোম কোয়ারেন্টিনে ১১৫৮ প্রবাসী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫০ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
ফেনীতে হোম কোয়ারেন্টিনে ১১৫৮ প্রবাসী ফেনী (মানচিত্র)

ফেনী: করেনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) বিস্তার রোধে ফেনীতে ২৪ ঘন্টায় নতুন করে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে দু’জনকে। এছাড়া হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে ২৫ জনের। এখন পর্যন্ত সর্বমোট হোম কোয়ারেন্টিনে রয়েছে ১১৫৮ জন এবং হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে ১০৩১ জনের।

বুধবার (০৮ এপ্রিল) দুপুরে ফেনী সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন এ তথ্য জানান।  

এদিকে করোনা সন্দেহে ২৪ ঘন্টায় নতুন ৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

এর আগে সংগ্রহীত ১৬ জনের নমুনার ফলাফল নেগেটিভ আসে। সব মিলিয়ে জেলায় এখন পর্যন্ত ২৪ জনের নমুনার ফলাফলে সবার নেগেটিভ এসেছে। এদের কেউ করোনায় সংক্রমিত নন।

নতুন সংগৃহীত ৫টি নমুনার সন্দেহভাজন রোগীরা জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা। তারা জ্বর, সর্দি, কাশিসহ করোনার বিভিন্ন উপসর্গে ভুগছেন বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে। বর্তমানে স্বাস্থ্য বিভাগের নির্দেশনা অনুসারে তারা হোম কোয়ারেন্টিনে আছেন।

সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন জানান, সংগৃহীত নমুনা পরীক্ষার জন্য চট্টগ্রামের সীতাকুণ্ডে ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশন ডিজিজ (বিআইটিআইডি) সেন্টারে পাঠানো হয়েছে। পরীক্ষার রিপোর্ট হাতে পেলে বিস্তারিত জানা যাবে। আর রিপোর্ট পজিটিভ এলে পরিবারের অন্যদেরও নমুনা সংগ্রহ করা হবে।  

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২০
এসএইচডি/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।