ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে ২৪ জনের নমুনা পরীক্ষা, কারো দেহে করোনা মেলেনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
ফেনীতে ২৪ জনের নমুনা পরীক্ষা, কারো দেহে করোনা মেলেনি

ফেনী: টেস্টের ফলাফল বলছে, এখন ফেনীতে কারও দেহে নভেল করোনা ভাইরাসের (কোভিড-১৯) অস্তিত্ব মেলেনি। গত আটদিনে ফেনীতে ২৪ জনের নমুনার টেস্ট সম্পন্ন হয়েছে। এতে কারও দেহেই করোনার সংক্রমণ পাওয়া যায়নি।

বুধবার (৮ এপ্রিল) আরও পাঁচজনের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের সীতাকুণ্ডে ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশন ডিজিজ (বিআইটিআইডি) সেন্টারে পাঠানো হয়েছে। তাদের পরীক্ষার ফল এখনও পাওয়া যায়নি।

জেলা সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন বাংলানিউজকে জানান, গত সোমবার (৬ এপ্রিল) সংগৃহীত ১৫ ব্যক্তির নমুনার ফলাফল আজ আমাদের জানানো হয়েছে। এর মধ্যে কেউ কোভিড-১৯ এ আক্রান্ত নয়। সবার পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। এর আগে আরও ৯ জনের পরীক্ষার ফলও একই আসে।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় ফেনীতে আরও পাঁচজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বিআইটিআইডি সেন্টারে পাঠানো হয়েছে। সন্দেহভাজনদের করোনার প্রাথমিক উপসর্গ জ্বর, সর্দি ও কাশি রয়েছে। তবে, তাদের পরীক্ষার রিপোর্ট হাতে পেলে নিশ্চিত হওয়া যাবে। আর রিপোর্ট পজিটিভ এলে পরিবারের অন্যদেরও নমুনা সংগ্রহ করা হবে। আপাতত তাদের পরিবারের সদস্যদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে হোম কোয়ারেন্টিনে পাঠানো ব্যক্তির সংখ্যা ২ জন এবং কোয়ারেন্টিন শেষ  হয়েছে ২৪ জনের। এ পর্যন্ত মোট ১১৫৮ জনকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে এবং শেষ হয়েছে ১০৩১ জনের। কোয়ারেন্টিন শেষ করা ব্যক্তিরা সুস্থ আছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২০
এসএইচডি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।