ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুড়িগ্রামে কোয়ারেন্টিনে ৬৯, সন্দেহভাজন ২১ জনের নমুনা ল্যাবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
কুড়িগ্রামে কোয়ারেন্টিনে ৬৯, সন্দেহভাজন ২১ জনের নমুনা ল্যাবে

কুড়িগ্রাম: কুড়িগ্রামে করোনা ভাইরাস সংক্রমণ রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে ঢাকা থেকে ফেরা ৪০ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। করোনার উপসর্গ থাকায় এ পর্যন্ত ২১ জনের নমুনা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। 

বুধবার (৮ এপ্রিল) ৩ জনের নমুনা পরীক্ষার ফলাফলে কোভিড-১৯ নেগেটিভ পাওয়া গেছে। বুধবার বিকেল পর্যন্ত জেলায় নতুন করে ৪০ জনসহ ৬৯ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

মেয়াদ পার হওয়ায় এখন পর্যন্ত ৩২১ জনকে হোম কোয়ারেন্টিন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, শনিবার (৪ এপ্রিল) থেকে মঙ্গলবার (৭ এপ্রিল) পর্যন্ত চার দিনে সদর উপজেলা থেকে ৪ জন, ভূরুঙ্গামারীতে ৩ জন, রাজারহাটে ৪ জন, নাগেশ্বরীতে একজন, চিলমারীতে ৩ জন, রৌমারীতে ৩ জন, উলিপুরে ২ জন ও রাজিবপুরে একজনসহ মোট ২১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠনো হয়েছে।

কুড়িগ্রাম সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান বাংলানিউজকে জানান, নমুনা পাঠানো ২১ জনের মধ্যে নাগেশ্বরীর একজন, ভূরুঙ্গামারীর একজন ও রাজারহাটের একজনসহ মোট ৩ জনের নমুনা পরীক্ষার ফলাফলে নেগেটিভ পাওয়া গেছে। কুড়িগ্রাম জেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে কেউ আক্রান্ত হয়নি। তারপরও আগাম প্রস্তুতি হিসেবে জেনারেল হাসপাতালসহ উপজেলা হাসপাতালগুলোতে আইসোলেশন ওয়ার্ডের বেড সংখ্যা ৩১ থেকে বাড়িয়ে ৮৮টি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২০
এফইএস/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।