ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কমলনগরে ১৩ জেলের জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
কমলনগরে ১৩ জেলের জরিমানা

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের কমলনগরে মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার দায়ে ২২ জেলেকে আটক করা হয়ছে। এদের মধ্যে ১৩ জেলের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। অপর ৯ জেলে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকার মাধ্যমে ছেড়ে দেওয়া হয়।

মঙ্গলবার (৭ এপ্রিল) বিকেলে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোবারক হোসেন জেলেদের জরিমানা করেন।

অর্থদণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- মাহে আলম, মো. মিছির, রুবেল, মহিন উদ্দিন, মনির, সবুজ, মো. লিটন, রুবেল হোসেন, হারুনুর রশিদ, রাসেল, আবদুল, বাবুল হোসেন ও রাকিব।

তারা লক্ষ্মীপুর সদর উপজেলার চর রমনীমোহন ও কমলনগর উপজেলার চর কালকিনি ইউনিয়নের বাসিন্দা।

কমলনগর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আবদুল কুদ্দুস বলেন, মেঘনা নদীতে মাছ ধরার সময় অভিযান চালিয়ে ২২ জেলেকে আটক করা হয়। এসময় জব্দ করা হয় ৩টি নৌকা। পরে আটক জেলেদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে ১৩ জেলের ৩ হাজর টাকা করে মোট ৩৯ হাজার টাকা জরিমানা করা হয়। বাকি ৯ জেলে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

প্রসঙ্গত, মার্চ-এপ্রিল দুই মাস জাটকা রক্ষায় মেঘনা নদীতে সব প্রজাতির মাছ ধরার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। নিষেধাজ্ঞা অমান্য করলে জেল-জরিমানার বিধান রয়েছে। কিন্তু জেলেরা প্রতিদিনই মাছ শিকার করছে। উপজেলা মৎস্য বিভাগ দায়সারাভাবে অভিযান পরিচালনা করছে বলে অভিযোগ রয়েছে। অভিযানে আটক জেলেদের জেল-জরিমানা করা হয়। আর জব্দকৃত জালে অগ্নিসংযোগ করা হলেও জব্দকৃত মাছ নিয়ে লুকোচুরির অভিযোগ উঠেছে।

বাংলাদেশ সময়: ১৩৩৮ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২০
এসআর/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।