ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেগমগঞ্জে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, নমুনা সংগ্রহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
বেগমগঞ্জে করোনা উপসর্গ নিয়ে বৃদ্ধের মৃত্যু, নমুনা সংগ্রহ

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নে সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে আব্দুল মালেক (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। করোনা ভাইরাসের উপসর্গ থাকায় নিহতের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) বিকেলে নিহতের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রফিক্যাল অ্যান্ড এনফেকসাস ডিজিজ (বিআইটিআইডি) চট্টগ্রামে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
 
বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. অসীম কুমার দাস জানান, তিন দিন আগে পূর্ব একলাশপুর গ্রামের আব্দুল মালেক নামের ওই বৃদ্ধ জ্বরে আক্রান্ত হন।

মঙ্গলবার ভোরে তিনি নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট ছাড়াও হৃদরোগ ছিল তার।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়েই তার মৃত্যু হয়েছে। তারপরও স্থানীয়দের দেওয়া তথ্যের ভিত্তিতে 
করোনা ভাইরাসের উপসর্গ থাকায় তার শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পেলে জানা যাবে তিনি করোনা ভাইরাস আক্রান্ত ছিলেন কিনা।
 
তিনি আরো জানান, নিহত ব্যক্তির পরিবারের লোকজনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট না আসা পর্যন্ত ওই বাড়ি থেকে কোনো ব্যক্তি বাইরে এবং বাহিরের কোনো ব্যক্তি যেন ভেতরে না যেতে পারে সেজন্য স্থানীয় জনপ্রতিনিধিকে নজরদারির দায়িত্ব দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad