ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের হটলাইনের সময় বেড়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের হটলাইনের সময় বেড়েছে

ঢাকা: করোনা পরিস্থিতিতে চালু করা মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষের হটলাইন নম্বরের (০২ ৯১২২৫৫৭) সময়সীমা ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে।

বুধবার (৮ এপ্রিল) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও এর আওতাধীন দফতর-সংস্থা, মাঠ পর্যায়ের অফিসসহ বিভিন্ন অ্যাসোসিয়েশনের সঙ্গে সমন্বয়, করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারের সংশ্লিষ্ট অন্যান্য দফতর-সংস্থার সঙ্গে যোগাযোগের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এবং প্রাপ্ত তথ্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিতকরণের জন্য মন্ত্রণালয়, মৎস্য ও প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তাদের সমন্বয়ে ঢাকার ফার্মগেটের প্রাণিসম্পদ অধিদপ্তরের নিয়ন্ত্রণ কক্ষ বর্তমানে (ভবন নম্বর-১, কক্ষ নম্বর-৪০৮, টেলিফোন নম্বর-০২ ৯১২২৫৫৭) পরিচালিত হচ্ছে।

নিয়ন্ত্রণ কক্ষের বিষয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি জানান, ‘মৎস্য ও প্রাণিসম্পদ খাতের উৎপাদন, পরিবহন ও বিপণন বাধা দূর করতে ভুক্তভোগী খামারিদের দিকনির্দেশনা দেওয়াসহ প্রশাসন ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে যোগাযোগ করে সমস্যার সমাধান করা হচ্ছে নিয়ন্ত্রণ কক্ষ থেকে। এছাড়া মাছ, মাংস, দুধ ও ডিম সংক্রান্ত গুজব ও অপপ্রচার বন্ধে পরামর্শ দেওয়ার পাশাপাশি বিভাগীয় ও জেলা পর্যায়ের মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তাদের সঙ্গে এ বিষয়ে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। ’

জানা গেছে, মৎস্য খাতের সমস্যাগুলো সমাধানে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদী পরিকল্পনা নেওয়া হয়েছে। করোনা সঙ্কট মোকাবিলায় মৎস্য চাষিদের ব্যাংক ঋণের সুদ মওকুফ, কিস্তি স্থগিতকরণ ও প্রণোদনা দেওয়ার বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে ব্যবস্থা নেওয়া হবে। একইসঙ্গে মৎস্য উৎপাদন, সরবরাহ, বিপণন ও রপ্তানি অব্যাহত রাখার জন্য মৎস্য খাতের অংশীজনদের যার যার জায়গা থেকে কাজ করার আহ্বান জানিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়।

এছাড়া মৎস্য পোনা পরিবহন বাজারজাতকরণ মোকাম সচল রাখার বিষয়ে জেলা প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে যোগাযোগ করে মৎস্য অধিদপ্তর ব্যবস্থা নেবে। সমস্যা সমাধান ও সৃষ্ট ক্ষতিপূরণে সরকার সাধ্যমত সবকিছু করবে। একইসঙ্গে মৎস্য পোনা ও মৎস্য পণ্য দিনের বেলায় পরিহনের আহ্বান জানিয়েছে মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৩১১ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২০
জিসিজি/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad