ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

সমস্যাগ্রস্ত আইনজীবীদের অনুদান দিতে খন্দকার মাহবুবের অনুরোধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০১ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
সমস্যাগ্রস্ত আইনজীবীদের অনুদান দিতে খন্দকার মাহবুবের অনুরোধ

ঢাকা: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে দেশের সব বারে যেসব নবীন ও সমস্যাগ্রস্ত আইনজীবী রয়েছেন, তাদের বার কাউন্সিলের রিলিফ ফান্ড থেকে অনুদান দেওয়ার অনুরোধ জানিয়েছেন কাউন্সিলটির সাবেক ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন।

বুধবার (০৮ এপ্রিল) গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে খন্দকার মাহবুব হোসেন এ অনুরোধ জানান।

বিবৃতিতে তিনি বলেন, করোনা ভাইরাসে পুরো দেশ লকডাউন হয়ে গেছে।

একইসঙ্গে আদালতের কার্যক্রম দীর্ঘদিন ধরে বন্ধ থাকায় দেশের সব বারে যেসব আইনজীবী অর্থনৈতিক দুরবস্থার মধ্যে পড়েছেন, তাদের এককালীন অনুদান দেওয়ার জন্য বার কাউন্সিল কর্তৃপক্ষের প্রতি বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।

তিনি আরও বলেন, আমি যখন বার কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান ছিলাম, তখন বিভিন্ন দুর্যোগের সময় আমরা বার কাউন্সিলের পক্ষ থেকে অনুদান দিয়েছি। বার কাউন্সিলের একটি রিলিফ ফান্ড রয়েছে। এছাড়া বার কাউন্সিল ইচ্ছা করলে আইনজীবীদের কাছ থেকে এককালীন অর্থ গ্রহণ করে নবীন ও সমস্যাগ্রস্ত আইনজীবিদের এই দুর্যোগের মুহূর্তে এককালীন সহায়তা দিতে পারে।

তিনি এও বলেন, করোনা ভাইরাসের কারণে বাংলাদেশসহ সারাবিশ্ব স্থবির হয়ে পড়েছে। সুপ্রিম কোর্টসহ দেশের সব আদালত দীর্ঘ বন্ধের মুখে পড়েছে। এতে নবীন আইনজীবীরা অর্থনৈতিক অসুবিধার মধ্যে রয়েছেন। এজন্য আমরা চাচ্ছি দেশের বিভিন্ন বারে একটা অনুদান দেওয়া হোক। এক্ষেত্রে প্রত্যেকটা আইনজীবী সমিতি ঠিক করবেন, কাদের অনুদান দেওয়া প্রয়োজন।

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২০
ইএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।