ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাতামুহুরী নদীর বালুর গর্তে পড়ে ২ মাদ্রাসা ছাত্রীর মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৯ ঘণ্টা, এপ্রিল ৮, ২০২০
মাতামুহুরী নদীর বালুর গর্তে পড়ে ২ মাদ্রাসা ছাত্রীর মৃত্যু প্রতীকি ছবি

কক্সবাজার: কক্সবাজারের চকরিয়ায় মাতামুহুরী নদীতে বালু উত্তোলনের কারণে সৃষ্ট গর্তে ডুবে দুই মাদ্রাসা ছাত্রীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (০৭ এপ্রিল) দুপুর দেড়টার দিকে উপজেলার কাকারা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের লোটনী সংলগ্ন হাজিয়ানস্থ মাতামুহুরী নদীর বেড়িবাঁধের বালির পয়েন্ট এলাকায় এ মর্মান্তিক ঘটনা ঘটে।

নিহতরা হলো, কাকারা ইউনিয়নের লোজসটনী এলাকার আবদুল মোনাফের মেয়ে ইসমা জন্নাত (১৩) ও একই এলাকার শামসুর রহমানের মেয়ে আসমাউল হুসনা (১০)।

 

তারা দু’জনই স্থানীয় মাদ্রাসা পড়ুয়া ছাত্রী। ইসমা জন্নাত অষ্টম শ্রেণী ও আসমা পঞ্চম শ্রেনীর।  

স্থানীয়রা জানিয়েছে, এলাকার কিছু বালুদস্যু দীর্ঘদিন ধরে বেপরোয়াভাবে মাতামুহুরী নদী থেকে বালু উত্তোলন করে আসছে। তাদের কারণে নদীর কিনারে বড় বড় গর্তের সৃষ্টি হয়। সৃষ্ট ওই গর্তে পড়েই দুই ছাত্রীর করুণ মৃত্যু হয়েছে।

স্থানীয়রা এবং নিহতের পরিবার জানায়, মঙ্গলবার দুপুরের দিকে ইসমা জন্নাত ও আসমাউল হুসনা-সহ ৪-৫ জন দলবদ্ধভাবে মাতামুহুরী নদীতে গোসল করতে নামে। ওই সময় দু’জন পানিতে তলিয়ে যায়। কিছুক্ষণ পর একজনের মৃতদেহ ভেসে ওঠে।

খবর পেয়ে স্থানীয় ও পরিবারের লোকজন গিয়ে কিছুক্ষণ পরে অপরজনকে উদ্ধার হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

কাকারা দক্ষিণ লোটনি এলাকার বাসিন্দারা জানান, ফরিদুল আলম ও ড্রাইভার আবদুল মান্নান নামের দুই ব্যক্তির নেতৃত্বে দীর্ঘদিন ধরে মাতামুহুরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন চলছে। এ বিষয়ে প্রশাসনকে লিখিত অভিযোগও করা হয়েছিল। বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে আগেভাগে ব্যবস্থা নিলে হয়তো এমন দুর্ঘটনাটি ঘটতো না।

বাংলাদেশ সময়: ০৭১৭ ঘন্টা, এপ্রিল ০৭,২০২০
এসবি/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।