bangla news

‘ভারতে গিয়ে আটকে পড়া তাবলিগ জামাতের লোকদের খোঁজ খবর রাখছি’

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৮ ১:৩১:৫১ এএম
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

ঢাকা: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানিয়েছেন, বাংলাদেশ থেকে ভারতে গিয়ে তাবলিগ জামাতের লোকজন যারা আটকে পড়েছেন, তাদের বিষয়ে খোঁজ-খবর রাখছি। দিল্লির  বাংলাদেশ হাইকমিশন তাদের বিষয়েও প্রতিনিয়ত খোঁজ রাখছে বলেও জানান তিনি। 

মঙ্গলবার (৭ এপ্রিল)  এক ফেসবুক  লাইভে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার  আলম  জানান, দিল্লির নিজামুদ্দিন তাবলিগে যোগ দেয়া বাংলাদেশের নাগরিকদের বিষয়ে  আমরা অবগত। এটা  কিছুটা হলেও বিব্রতকর পরিস্থিতিরও সৃষ্টি  করেছে।  কারণ হলো, যে সময় এই সমাগম, আমি ঠিক টাইমটা  জানি না, তবে  যতটুকু মনে পড়ে সে সময়  সেখানে সমাগম অনুৎসাহিত করা হচ্ছিল, তখনও তারা এটা চালিয়েছিলেন।  

সেখানে শুধু বাংলাদেশ  নয়, মালয়েশিয়া-ইন্দোনেশিয়াসহ নানা দেশের লোক ছিল। তবে আমাদের নাগরিক অপরাধী হলেও রাষ্ট্রের দায়িত্ব বর্তায় তাদের পাশে থাকার। আমরা সে অনুযায়ী কাজ করছি। সেখানে যারা গিয়েছিলেন, তারা ভালো উদ্দেশ্যে নিয়েই গিয়েছিলেন বলেও জানান শাহরিয়ার আলম। 

তিনি জানান, আমাদের হাইকমিশন প্রতিনিয়ত তাদের খোঁজ-খবর রাখছে।  সেখানে কে কোথায় কোয়ারেন্টাইনে আছেন, সেটাও খোঁজ নেয়া হচ্ছে।

এক প্রশ্নের উত্তরে শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশে অবস্থানরত বিদেশি নাগরিক ঢাকা ছেড়েছেন। এদের মধ্যে একজন রাষ্ট্রদূতও রয়েছেন। তবে এমন নয় যে, তারা ভয়ে ঢাকা ছাড়ছেন। তারা তাদের পরিবারের সঙ্গে থাকতে চাইছেন। এটা নিয়ে বিভ্রান্তি ছড়ানোর কোনো সুযোগ নেই । মার্কিন যুক্তরাষ্ট্র ৭৮টি দেশ থেকে তাদের নাগরিকদের ফিরিয়ে নিয়ে গেছে বলেও জানান তিনি ।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘন্টা, এপ্রিল ৮, ২০২০
টিআর/ইউবি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-08 01:31:51