bangla news

ময়মনসিংহে ‘সেলফ লকডাউন’ ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৭ ১০:০০:৪৭ পিএম
ময়মনসিংহ

ময়মনসিংহ

ময়মনসিংহ: ময়মনসিংহ বিভাগের শেরপুর ও জামালপুর জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় প্রতিরোধে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ময়মনসিংহ জেলাকে সেলফ ‘লকডাউন’ ঘোষণা করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা ভাইরাস মোকাবিলায় আয়োজিত মাসিক আইন-শৃঙ্খলা কমিটির এক সভায় এ সিদ্ধান্ত হয়।

সূত্রে জানা যায়, ময়মনসিংহের মানুষকে ঘরে রাখতে প্রশাসন ও আইন-শৃঙ্খলা বাহিনী কঠোরভাবে বিধি নিষেধ কার্যকর করবে। ভ্রা‏ম্যমাণ আদালতের মাধ্যমেও আইন প্রয়োগ করে মানুষকে ঘরমুখো করা হবে। বিশেষ প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হলে কাউকে ছাড় দেবে না আইন-শৃঙ্খলা বাহিনী।

ময়মনসিংহের জেলা প্রশাসক মিজানুর রহমান ফেসবুকের টাইমলাইনে ময়মনসিংহের পাড়ায় মহল্লায় কমিউনিটির উদ্যোগে ‘স্বেচ্ছায় লকডাউন’চলছে বলে উল্লেখ করে সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া উপজেলার দেওখোলা বাজারে ‘স্বেচ্ছায় লকডাউন’এর ছবি পোস্ট করে সবার সহায়তা  চেয়েছেন। প্রশাসনের ঘোষণা অনুযায়ী জেলা বিভিন্ন এলাকায় ‘সেলফ লকডাউন’ কার্যকর করতে পাড়া-মহল্লার পথে পথে ব্যারিকেড সৃষ্টি করে যানবাহন চলাচল বন্ধ করে দিচ্ছেন এলাকাবাসী। জামালপুর ও শেরপুর জেলার সঙ্গে ময়মনসিংহের বিভিন্ন সড়কে বাঁশ বেঁধে, গাছ ফেলে ব্যারিকেড সৃষ্টি করার খবর পাওয়া গেছে।

জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, পুলিশ সুপার মোহা. আহমার উজজ্জামান, লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মেহেদি হাসান, সিভিল সার্জন ডা. এবিএম মসিউল আলম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এ কে এম গালিব খান, অতিরিক্ত জেলা প্রশাসক জাহাঙ্গীর আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আয়েশা হক, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আমিনুল হক শামীম, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায় প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২০
একে/আরআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-07 22:00:47