bangla news

মোবাইলে কল করলে বাসার সামনে যাবে খাদ্যের গাড়ি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৭ ৯:৫৬:৩৩ পিএম
বিতরণের জন্য খাদ্যসামগ্রী গাড়িতে তোলা হচ্ছে। ছবি: বাংলানিউজ

বিতরণের জন্য খাদ্যসামগ্রী গাড়িতে তোলা হচ্ছে। ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: হটলাইনে কল করলেই খাদ্যসামগ্রী বাসায় বাসায় পৌঁছে দিচ্ছে পটুয়াখালী পৌরসভা। করোনা ভাইরাসের প্রভাবে পটুয়াখালী পৌর এলাকার কর্মহীন মধ্যবিত্ত পরিবারের জন্য এ ব্যবস্থা করা হয়েছে।

মঙ্গলবার (০৭ এপ্রিল) সকালে পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ এ কার্যক্রমের উদ্বোধন করেন।
  
করোনা ভাইরাসের কারণে অনেক মানুষ কর্মহীন হয়ে পরায় মধ্যবিত্ত পরিবারগুলোকে টার্গেট করে পৌরসভা একটি হটলাইন নম্বর চালু করেছে।

যারা মানুষের কাছে সহায়তা চাইতে পারে না কিংবা সরকারি সহায়তা থেকে বঞ্চিত হচ্ছেন কিন্তু তাদের এখন সংকট চলছে, এমন পরিবারের সদস্যরা পটুয়াখালী পৌরসভার হটলাইন নাম্বারে প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টার মধ্যে ফোন করে সহায়তা চেয়ে তাদের প্রয়োজনীয় তথ্য দিতে পারবেন। 

ওইদিনই সব প্রক্রিয়া সম্পন্ন করে তাদের যাচাইয়ের মাধ্যমে সঠিক মানদণ্ডের পরিবারগুলো শনাক্ত করে পরের দিন সকালে পৌরসভার পরিবহনে স্বেচ্ছাসেবকরা গোপনে ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেবে। 

পটুয়াখালী পৌরসভার মেয়রের উদ্যোগ বাস্তবায়নে রোটেশনের মাধ্যমে মাঠ পর্যায়ে কাজ করছে ‘পটুয়াখালী ইয়ুথ ফোরাম’ এবং ‘পটুয়াখালীবাসী’ নামে দুটি সংগঠনের প্রায় ৫০ জন স্বেচ্ছাসেবক।

পটুয়াখালী পৌরসভার মেয়র মহিউদ্দিন আহমেদ বলেন, গত একটি সভায় কয়েকজন সংগঠক আমার কাছে এ উদ্যোগটির প্রস্তাব করেন। আমি ভেবে চিন্তে সব মানুষের প্রতি মানবিক দৃষ্টিতে এ উদ্যোগ নিয়েছি।

সব সময় সবার অবস্থা এক থাকে না, তাই কেউ যেন এই মহামারির সময়ে অনাহারে না থাকে। সেজন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে। প্রায় মাসব্যাপী এ কর্মসূচি চলমান থাকবে।

এছাড়া তিনি তরুণ ও স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের আন্তরিকতা ও উদ্ভাবনীমূলক চিন্তার প্রশংসা করে ভবিষ্যতে সব কাজে তরুণদের মতামত ও অংশগ্রহণ নিশ্চিত করবেন বলে জানান।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   পটুয়াখালী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-07 21:56:33