ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইল জেলা ‘লকডাউন’ ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২০
টাঙ্গাইল জেলা ‘লকডাউন’ ঘোষণা

টাঙ্গাইল: করোনা ভাইরাস (কোভিট-১৯) সংক্রমণের ঝুঁকি এড়াতে টাঙ্গাইল জেলা ‘লকডাউন’ ঘোষণা করা হয়েছে। 

মঙ্গলবার (৭ এপ্রিল) মঙ্গলবার দুপুর ১২টার দিকে টাঙ্গাইল সার্কিট হাউজে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।  

জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

 

তিনি জানান, টাঙ্গাইল জেলার সীমান্তবর্তী এলাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে বিশেষ চেকপোস্ট বসানো হয়েছে। একই সঙ্গে টাঙ্গাইল পৌর এলাকার চতুর্দিকে চেকপোস্ট রয়েছে। যাতে করে শহরে বা জেলায় গণপরিবহনসহ কোনো ব্যক্তি প্রবেশ করতে না পারে, আবার কেউ যেন বাইরে যেতে না পারে।

জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, সদর আসনের এমপি মো. ছানোয়ার হোসেন, লে. কর্নেল মোহাম্মদ সোহেল রানা, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সিভিল সার্জন ডা. মো. ওয়াহীদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোশারফ হোসেন খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শহীদ উল্লাহ, পৌর মেয়র জামিলুর রহমান মিরন, টাঙ্গাইল প্রেসক্লাবে সভাপতি জাফর আহমেদ প্রমুখ।

সভায় বলা হয়- করোনা প্রতিরোধে জনসাধারণকে ঘরে থাকতে হবে এবং শহরে কোনো প্রকার ইজিবাইক, সিএনজি চালিত অটোরিকশা, ভ্যান এবং সব রকম যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। তবে ওষুধ, খাদ্যপণ্যবাহী যানবাহন, পৌরসভার পরিচ্ছন্নতা কর্মী, সংবাদকর্মীরা এ সিদ্ধান্তের আওতার বাইরে থাকবে।  

সভা শেষ করে শহরের ব্যস্ততম পার্কবাজার পরিদর্শন করে বাজারে সামাজিক দূরত্ব বজায় রাখতে কাঁচাবাজার পার্শ্ববর্তী ঈদগাহ ময়দানে স্থানান্তরের সিদ্ধান্ত নেওয়া হয়। এ সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে আইনশংখলাবাহিনী ব্যবস্থা নেবে বলেও বলা হয়।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।