ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

না’গঞ্জে বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২০
না’গঞ্জে বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধ

নারায়ণগঞ্জ: বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবিতে নারায়ণগঞ্জের কাঠেরপুল এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন টাইম সোয়েটার কারখানার শ্রমিকেরা।

মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল ৮টা থেকে দুপুর ১টা পর্যন্ত কাঠেরপুল এলাকায় এ বিক্ষোভ দেখান শ্রমিকেরা। এসময় সাড়ে ৯টা হতে ১০টা পর্যন্ত আধাঘণ্টা ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোড অবরোধ করে রাখেন তারা।

পরে ফতুল্লা মডেল থানা পুলিশ এসে মালিকপক্ষের সঙ্গে কথা বলে আগামী ১৬ এপ্রিলের মধ্যে বেতন পরিশোধ এবং হাজিরা স্বাক্ষর বাতিলের আশ্বাস দিলে শ্রমিকেরা শান্ত হন।

আন্দোলনরত শ্রমিক ও পুলিশ জানান, টাইম সোয়েটারস লিমিটেড কারখানায় প্রায় এক হাজার শ্রমিক কাজ করেন। করোনার কারণে সরকার ঘোষিত ছুটি থাকলেও মালিকপক্ষের নির্দেশনা মোতাবেক অনেক শ্রমিক প্রতিদিনই এসে স্বাক্ষর দিয়ে যাচ্ছেন। মালিকপক্ষ থেকে মার্চের বেতন ৭ এপ্রিল দেওয়ার ঘোষণা দেওয়া হয়। কিন্তু মঙ্গলবার সকালে কারখানায় আসলে হাজিরা খাতায় সই নিয়ে বেতন দেওয়া হবে না জানিয়ে দেয় মালিকপক্ষ। একইসঙ্গে ঘোষণা দেওয়া হয় যারা ছুটির সময় হাজিরা সই করেনি তাদের বেতন কর্তন করা হবে। এরপর শতাধিক শ্রমিক আন্দোলন শুরু করেন।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন বলেন, আগামী ১৬ এপ্রিল বেতন পরিশোধের আশ্বাস দেন মালিকপক্ষ। একই সঙ্গে হাজিরা সই বাতিল ঘোষণা করা হয়। তখন শ্রমিকেরা শান্ত হয়ে বাসায় চলে যান।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।