bangla news

গুজব প্রতিরোধে কাজ করছে সাইবার টিম: ডিএমপি কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৭ ৩:৫৩:৪১ পিএম
ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম

ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম

ঢাকা: করোনা ভাইরাস পরিস্থিতিতে যেকোন ধরনের গুজব প্রতিরোধে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার টিম কাজ করছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম।

মঙ্গলবার (৭ এপ্রিল) ডিএমপি সদর দপ্তরে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে দেওয়া ৩০ হাজার মাস্ক গ্রহণ শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ডিএমপি কমিশনার।

তিনি বলেন, আমাদের ডিবির একটি সাইবার টিম আছে। সিটিটিসি (কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্র্যান্সন্যাশনাল ক্রাইম) এর একটি সাইবার টিম আছে। তারা কাজ করছে। যখনই এধরনের বিষয় সামনে আসছে বিষয়টি খতিয়ে দেখে মামলা নেওয়া হচ্ছে। যেখানে মামলার মতো বিষয় নেই সেখানেও আপত্তিকর কিছু থাকলে দ্রুত সেগুলো অপসারণ করে দেওয়া হচ্ছে। কাঁচাবাজারগুলোতে লোক সমাগম এড়িয়ে চলতেও পুলিশ কাজ করছে।

তিনি আরো বলেন, প্রতিটি বাজার কমিটির সঙ্গে আমাদের সিনিয়র অফিসাররা মিটিং করেছেন, কথা বলেছেন। নূন্যতম একজন এসি (সহকারী কমিশনার) তাদের সঙ্গে কথা বলছেন। সবাইকে সর্বোচ্চ সতর্কতা মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে। আমরাও নাগরিকদের বলছি তারা যেন সতর্কতা মেনে কেনাকাটা করেন। যে দোকানে একটু বেশি ভিড় সেটা এড়িয়ে যে দোকানটা ফাঁকা আছে সেখানে যান।

নগরবাসীকে ঘরে থাকার অনুরোধ জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, আমরা সবাইকে অনুরোধ করব যে, নিজের জীবনের মায়া হয়তো আপনার না থাকতে পারে কিন্তু আপনার পরিবারের সদস্যদের জীবনের তো মায়া আছে। তাদের কথা চিন্তা করে ঘরে থাকুন। এখনও সময় আছে।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২০
এসএইচএস/এএ/আরআইএস/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-04-07 15:53:41