bangla news

সিংগাইরে তাবলীগ জামাতের ৩ জনের করোনা শনাক্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৭ ৩:৪১:০০ পিএম
অনুবীক্ষণ যন্ত্রে করোনা ভাইরাস।

অনুবীক্ষণ যন্ত্রে করোনা ভাইরাস।

মানিকগঞ্জ: মানিকগঞ্জের সিংগাইরে তাবলীগ জামাতের ১১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে তিনজনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুর ১২টার দিকে সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ এ তথ্য নিশ্চিত করেছেন। ওই তিনজনকে সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনের রাখার প্রস্তুতি চলছে।

তিনি বাংলানিউজকে বলেন, গত ২৪ মার্চ ফরিদপুর থেকে মানিকগঞ্জের সিংগাইরের বাইতুল মামুর ও মারকাযুল মা আরিফ ওয়াদ-দা ওয়াহ মাদ্রাসায় তাবলীগ জামাতে এসেছিলেন ১২ সদস্যর একটি দল। এদের মধ্যে গত শনিবার ৬০ বছরের এক বৃদ্ধের শরীরে করোনার উপসর্গ দেখা দিলে নমুনা সংগ্রহ করে  ঢাকায় আইইডিসিআরে পাঠানো হয়। পরীক্ষার পর তার শরীরে করোনা ভাইরাস ধরা পরে। পরবর্তীতে রোববার ওই মাদ্রাসাসহ পুরো সিংগাইর পৌরসভা লকডাউন করে দেয় প্রশাসন। সেইসঙ্গে তাবলীগ জামাতের ১১ সদস্যকে ওই মাদ্রাসায় হোম কোয়ারেন্টিনে রাখা হয়। একইসঙ্গে জামাতে যোগ দেওয়া স্থানীয় ৬ জনকে এবং তাদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে রাখা হয়।

সিভিল সার্জন আরও বলেন, শনাক্ত তিন ব্যক্তি ফরিদপুর জেলার। তাদের সিংগাইর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ওয়ার্ডে রাখার প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   মানিকগঞ্জ করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-07 15:41:00