bangla news

রমজানে অফিস সময়সূচির আদেশ জারি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৭ ৩:৪০:১৯ পিএম
সরকারের লোগো।

সরকারের লোগো।

ঢাকা: আসন্ন রমজান মাসে সব সরকারি, আধা-সরকারি এবং স্বায়ত্তশাসিত ও আধা- স্বায়ত্তশাসিত অফিসের সময়সূচি নির্ধারণ করে আদেশ জারি করেছে সরকার।

মঙ্গলবার (০৭ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ আদেশ জারি করা হয়েছে।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এর আগে সোমবার (০৬ এপ্রিল) গণভবনে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ সময়সূচি নির্ধারণ করে দেওয়া হয়।

জনপ্রশাসনের আদেশে বলা হয়, রমজান মাসে রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সব সরকারি, আধা-সরকারি এবং স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময়সূচি হবে সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত। দুপুর সোয়া ১টা থেকে দেড়টা মিনিট পর্যন্ত যোহরের নামাজের বিরতি থাকবে। শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকবে।

ব্যাংক, বীমা, অন্যান্য আর্থিক প্রতিষ্ঠান, ডাক, রেলওয়ে, হাসপাতাল, রাষ্ট্রায়ত্ত শিল্প প্রতিষ্ঠান, কলকারখানা এবং অন্যান্য প্রতিষ্ঠান (যাদের সার্ভিস অতি জরুরি) তারা তাদের নিজস্ব বিধি-বিধান অনুযায়ী জনস্বার্থ বিবেচনা করে অফিস সূচি নির্ধারণ ও অনুসরণ করবে।

সুপ্রিম কোর্ট ও তার আওতাধীন সব কোর্টের সময়সূচি সুপ্রিম কোর্ট নির্ধারণ করবে বলেও আদেশে উল্লেখ করা হয়েছে।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৫ এপ্রিল থেকে রোজা শুরু হওয়ার কথা রয়েছে।  

করোনা ভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এ ছুটি ১৪ এপ্রিল পর্যন্ত চলবে। তবে রোগীর সংখ্যা বাড়ায় এ ছুটি আরও বাড়তে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২০
এমআইএইচ/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-07 15:40:19