bangla news

নারায়ণগঞ্জ হাসপাতালের জরুরি বিভাগ বন্ধ ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৭ ৪:৪৯:২১ এএম
নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল

নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল

নারায়ণগঞ্জ: ১০০ শয্যা বিশিষ্ট নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালের (ভিক্টোরিয়া হিসেবে পরিচিত) একজন ওয়ার্ডবয় ও দুইজন নার্সের করোনা পজেটিভ রিপোর্ট পাওয়ায় জরুরি বিভাগ সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। 

সোমবার (০৬ এপ্রিল) রাতে করোনা রিপোর্ট পজেটিভ আসার পর রাত ১০টা থেকে জরুরি বিভাগ সাময়িক বন্ধ রাখার ঘোষণা আসে। ওই তিনজনকে আইসোলেশনে রাখা হয়েছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) জরুরি বিভাগ জীবাণুমুক্ত করার পর আবারো খুলে দেওয়া হবে। আর এই সময়ে হাসপাতালে না এসে শহরের খানপুরে ৩০০ শয্যা বিশিষ্ট নারায়ণগঞ্জ হাসপাতালে যাওয়ার পরামর্শ দেওয়া হয়।

১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার (আরএমও) আসাদুজ্জামান বাংলানিউজকে জানান, ইতোমধ্যে নারায়ণগঞ্জের বন্দরের রসুলবাগ এলাকাতে একজন নারী করোনা আক্রান্ত হয়ে মারা যান। মারা যাওয়ার আগে ওই নারীকে ১০০ শয্যা হাসপাতালে আনা হয় প্রাথমিক চিকিৎসার জন্য। এছাড়াও পরবর্তীতে আরও দুইজন আক্রান্ত রোগী রোগ গোপন করে ১০০ শয্যা হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছেন। এসব কারণে জরুরি বিভাগের কয়েকজনকে এর আগেই হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়। তাদের নমুনা পরীক্ষা করা হয়েছে। সোমবার রিপোর্টে নার্স ও ওয়ার্ডবয়সহ তিনজনের করোনা পজেটিভ পাওয়া গেছে। ওই তিনজনকে আইসোলেশনে রাখা হয়েছে। এ কারণেই জরুরি বিভাগ বন্ধ রাখা হয়েছে। মঙ্গলবার জরুরি বিভাগ জীবানুমুক্ত করা হবে। জরুরি বিভাগ বন্ধ থাকলেও বর্হিবিভাগ ও অন্য সেবা অব্যাহত রয়েছে ও থাকবে। 

এর আগে, ৩০ মার্চ বন্দ‌রের রসুলবাগ এলাকার ৪৫ বছর বয়সী এক নারী ঢাকার কুর্মিটোলা হাসপাতালে মারা যান। প‌রে আইইডিসিআরকে খবর দিলে তারা এসে রোগীর মরদেহ থেকে নমুনা সংগ্রহ করে। দুইদিন পর ২ এপ্রিল রিপোর্ট আসে তিনি কোভিড-১৯ এ আক্রান্ত ছিলেন। কুর্মিটোলা নেওয়ার আগে নারীকে ১০০ শয্যা হাসপাতালে নেওয়া হয়েছিল।

বাংলাদেশ সময়: ০৪৪৭ ঘণ্টা, এপ্রিল ৭, ২০২০
এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-07 04:49:21