ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সারাদেশে জীবাণুনাশক স্প্রে করছেন বিডিআরসিএস স্বেচ্ছাসেবকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২০
সারাদেশে জীবাণুনাশক স্প্রে করছেন বিডিআরসিএস স্বেচ্ছাসেবকরা

ঢাকা: করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে রাজধানীসহ সারাদেশে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালনা করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির (বিডিআরসিএস) স্বেচ্ছাসেবকরা।

সোমাবার (০৬ এপ্রিল) সন্ধ্যায় রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রাজধানীসহ সারাদেশের মেডিক্যাল কলেজ, জেলা ও উপজেলার হাসপাতাল, ক্লিনিক, মসজিদ, মন্দির, গির্জা, ট্রেন, বাস, লঞ্চ স্টেশন, লোকসমাগম বেশি এমন স্থান, হাট-বাজার, বিভিন্ন মিডিয়া হাউসসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানকে জীবাণুমক্ত করার এ কার্যক্রম চলমান রয়েছে।

জীবাণুনাশক স্প্রে কার্যক্রমে অংশগ্রহণকারী স্বেচ্ছাসেবকরা নিজেদের নিরাপত্তা নিশ্চিত করেই এতে অংশ নিচ্ছে।

গত ২৫ মার্চ থেকে শুরু হওয়া ধারাবিহক এ জীবাণুনাশক কার্যক্রমে সোমবার (৬ এপ্রিল) স্বেচ্ছাসেবকরা মিরপুর দারুস সালাম, মাজাররোড এলাকার বিভিন্ন স্থান, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তরসহ রাজধানীর বিভিন্ন এলাকায় জীবণুনাশক স্প্রে কার্যক্রম পরিচালনা করেছে। এছাড়াও সোমবার দিবাগত রাতে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবকরা বক্ষব্যাধি হাসপাতাল, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিক্যাল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালসহ রাজধানীর ৮টি হাসপাতালে জীবাণুনাশক স্প্রে কার্যক্রম চালাবে।

রেড ক্রিসেন্ট সোসাইটির ৪ হাজার ৩৮১ জন (পুরুষ ৩৬২১ জন ও মহিলা ৭৬০) স্বেচ্ছাসেবক দেশব্যাপী চলমান এই জীবাণুনাশক স্প্রে কার্যক্রমে অংশ নিচ্ছেন। এরা আগে স্বেচ্ছাসেবকদের এসব বিষয়ে সরাসরি ও অনলাইনে প্রশিক্ষন প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২০
আরকেআর/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad