ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

আড়াইহাজারে সকাল ১০টার পর সব দোকান বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২০
আড়াইহাজারে সকাল ১০টার পর সব দোকান বন্ধ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান খোলা থাকবে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন। তবে সকাল ১০টার পর উপজেলাটিতে শুধুমাত্র ওষুধের দোকান থাকবে। 

সোমবার (৬ এপ্রিল) দুপুরে এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ হোসেন।  

গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, নারায়ণগঞ্জে করোনা ভাইরাসের রোগী শনাক্ত হওয়ায় ও আক্রান্ত হয়ে মৃত্যু ঘটায় এ নির্দেশ দেওয়া হয়েছে।

পাশাপাশি করোনা ভাইরাস প্রতিরোধ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে মানুষের স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্তের মধ্যে রয়েছে, সকাল ৬টা থেকে ১০টা পর্যন্ত ওষুধের দোকান, কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকান সামাজিক দূরত্ব নিশ্চিত করে ও স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে। এদিকে সকাল ১০টার পর ওষুধের দোকান ব্যতিত সব প্রকার কাঁচাবাজার, দোকান ও হাটগুলো পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে।  

জরুরি পরিষেবা (বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইত্যাদি) এবং কৃষিপণ্য, সার-কীটনাশক, জ্বালানি, সংবাদপত্র, খাদ্য, শিল্পপণ্য চিকিৎসা, সরঞ্জামাদি, জরুরি ও নিত্যপ্রয়োজনীয় পণ্য পরিবহন ব্যতিত সব প্রকার যানবাহন বন্ধ থাকবে।  

জরুরি প্রয়োজন ব্যতিত ঘরের বাইরে না থাকার নির্দেশ এবং এসব আদেশ অমান্যকারীর বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও গণবিজ্ঞপ্তিতে জানানো হয়।

ইউএনও সোহাগ হোসেন বাংলানিউজকে জানান, গণবিজ্ঞপ্তি অনুযায়ী উপজেলায় সব কার্যক্রম পরিচালিত হবে। এর ব্যত্যয় ঘটলে অবশ্যই কঠোর আইনি ব্যবস্থা প্রয়োগ করা হবে।  

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২০
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।