ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাবনায় সামাজিক দূরত্ব মানছেন না সাধারণ মানুষ, শহরে যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২০
পাবনায় সামাজিক দূরত্ব মানছেন না সাধারণ মানুষ, শহরে যানজট

পাবনা: সরকারি নির্দেশনা না মেনে কারণে-অকারণে ঘর থেকে বাইরে বের হচ্ছেন জেলায় অবস্থানরত সাধারণ মানুষ। 

সোমবার (৬ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে পাবনার পৌর এলাকার গুরুত্বপূর্ণ সড়ক আব্দুল হামিদ সড়কে ব্যাপক ভিড় দেখতে পাওয়া যায়।  

ছোট বড় যানবাহন আর সাধারণ মানুষে উপচেপড়া ভিড়ের কারণে  সৃষ্টি হয় যানজট।

পরিস্থিতি দেখে মনে হতে পারে এ যেন কোনো উৎসবের আমেজ বিরাজ করছে শহর জুড়ে।  

গত কয়েকদিনে প্রশাসনের তৎপরতার কারণে হাট-বাজারগুলোতে মানুষের সমাগম অনেকাংশে কম হলেও বর্তমানে সেটি বৃদ্ধি পেয়েছে। আইন অমান্য করার প্রবণতা সবার মধ্যে। জেলাতে করোনা পরিস্থিতি স্বাভাবিক থাকলেও সামনের দিনগুলি ঝুঁকির মধ্যে রয়েছে বলে মনে করছেন বিশেজ্ঞরা।

জেলায় আগে করোনা সন্দেহে কয়েকটি গ্রাম ও রোববার শহরের একটি বাড়ি লকডাউন করে প্রশাসন।

বর্তমান পরিস্থিতি নিয়ে কথা বলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদিন।

তিনি বলেন, জেলাব্যাপী করোনা (কোভিট-১৯) মোকাবিলায় জেলা প্রশাসকের নির্দেশনা মোতাবেক সরকারের দেওয়া সব আইন প্রয়োগ করা হচ্ছে। তবে সাধারণ মানুষ সচেতন না হলে বিষয়টি বাস্তবায়ন করা খুব মুশকিল। বিষয়টি আমরা গুরুত্ব সহকারে নিয়েছি। আগামীকাল থেকে জেলা এবং উপজেলা পর্যায়ে সমস্ত কাঁচাবাজার ভোর থেকে শুরু হয়ে সকাল ১১টার মধ্যে বন্ধ হয়ে যাবে। আর নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান-পাট বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে।  

জেলায় সদর উপজেলাতে বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন ১২ জন। করোনা সন্দেহে আজকে দুইজনের নমুনা সংগ্রহ করে রাজশাহীতে পাঠানো হয়েছে। জেলাতে জরুরি ভিত্তিতে সর্তকতামূলক মাইকিং করা হচ্ছে। এই নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আগামীকাল মঙ্গলবার থেকে কঠোর অবস্থানে যাবে প্রশাসন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।