ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

আলোকিত বাংলাদেশের মুদ্রণ সংষ্করণ স্থগিতে ডিআরইউর উদ্বেগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৫১ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২০
আলোকিত বাংলাদেশের মুদ্রণ সংষ্করণ স্থগিতে ডিআরইউর উদ্বেগ লোগো

ঢাকা: কোনো ধরনের আলোচনা ছাড়া আলোকিত বাংলাদেশ পত্রিকার মুদ্রণ সংস্করণ স্থগিত রাখা, কার্যালয়ের মূল গেইটে তালা লাগিয়ে দেয়া এবং পত্রিকাটির অনলাইন সংস্করণ ও সাংবাদিক কর্মচারিদের বকেয়া বেতনের ব্যাপারে কোনো নির্দেশনা না থাকায় গভীর উদ্বেগ জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

রোববার (৫ এপ্রিল) এ ঘটনায় সংগঠনের কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে সভাপতি রফিকুল ইসলাম আজাদ ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী উদ্বেগ প্রকাশ করে এক বিবৃতি প্রদান করেছেন।

বিবৃতিতে ডিআরইউ নেতারা জানান, আলোকিত বাংলাদেশ পত্রিকায় কর্মরত ডিআরইউ সদস্যসহ অন্য সংবাদকর্মী ও কর্মকর্তা-কর্মচারিদের সঙ্গে আলোচনা না করে প্রায় তিন মাসের বেতন বকেয়া রেখে ৪ এপ্রিল থেকে মুদ্রণ সংস্করণ স্থগিত করা হয়েছে।

করোনা ভাইরাস সংক্রমণের (কোভিড-১৯) কারণে আলোকিত বাংলাদেশের সাংবাদিক-কর্মকর্তা-কর্মাচারীর স্বাস্থ্য সুরক্ষার স্বার্থে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক দাবি করলেও পত্রিকাটি কখন থেকে প্রকাশিত হবে তার কোনো নির্দেশনা নেই। এছাড়া পত্রিকার অনলাইন সংষ্করণ চালু থাকার কথা বলা হলেও সংবাদকর্মীরা কার কাছে রিপোর্ট পাঠাবে সে বিষয়ে কোনো নির্দেশনা নেই। একইসঙ্গে পত্রিকাটির কার্যালয়ও তালাবদ্ধ রয়েছে।  

উদ্ভুত পরিস্থিতিতে আলোকিত বাংলাদেশে কর্মরত ডিআরইউ সদস্যসহ সংবাদকর্মীদের চাকুরির অনিশ্চয়তায় বিবৃতির মাধ্যমে গভীর উদ্বেগ জানান ডিআরইউ নেতারা।

বিবৃতিতে নেতারা অবিলম্বে আলাপ-আলোচনার মাধ্যমে সাংবাদিক কর্মচারিদের বকেয়া বেতনসহ উদ্ভুত পরিস্থিতির শান্তিপূর্ণ সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আলোকিত বাংলাদেশ পত্রিকার কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান।

অন্যথায় ডিআরইউর সদস্যদের স্বার্থ রক্ষায় সংগঠন তাদের পাশে দাঁড়াবে এবং উদ্ভুত পরিস্থিতির সব দায়ভার আলোকিত বাংলাদেশ পত্রিকার কর্তৃপক্ষকেই বহন করতে হবে বলে নেতারা হুশিয়ারি উচ্চারন করেন।
 
বাংলাদেশ সময়: ০৪৪৯ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২০
এসই/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa