ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা: প্রধানমন্ত্রীর তহবিলে বিভিন্ন প্রতিষ্ঠানের অনুদান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৭ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২০
করোনা: প্রধানমন্ত্রীর তহবিলে বিভিন্ন প্রতিষ্ঠানের অনুদান করোনা মোকাবিলায় অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ঢাকা: করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) মহামারিতে পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান দিয়েছে প্রায় ৫০টির মতো সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান।

রোববার (০৫ এপ্রিল) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ অনুদান গ্রহণ করা হয়। প্রধানমন্ত্রীর পক্ষে অনুদান গ্রহণ করেন তার মূখ্য সচিব ড. আহমদ কায়কাউস।

এ সময় প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অনুদান প্রদান অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন।

অনুদান দেওয়া সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলো হলো, রেলপথ মন্ত্রণালয়, নৌ-পরিবহন মন্ত্রণালয়, মংলা বন্দর কর্তৃপক্ষ, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, বাংলাদেশ স্টিল অ্যান্ড ইঞ্জিনিয়ারিং করপোরেশন, পানি সম্পদ মন্ত্রণালয়, ভূমি মন্ত্রণালয়, বিদ্যুৎ বিভাগ, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ, বাংলাদেশ পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), কোস্ট গার্ড, রাজশাহী বিশ্ববিদ্যালয়, অগ্রণী ব্যাংক, সরকারি ব্যাংকসমূহ, কারা অধিদপ্তর, গণপূর্ত বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল কর্তৃপক্ষ (বেপজা), সরকারি তিতুমীর কলেজ।

বেসরকারি সংস্থা ও প্রতিষ্ঠানের মধ্যে পিএইচপি ফ্যামিলি, মেঘনা গ্রুপ, ইউনাইটেড গ্রুপ, মোমেন গ্রুপ, যমুনা গ্রুপ, রূপায়ন গ্রুপ, কেআইবি, বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড, মিডল্যান্ড পাওয়ার লিমিটেড, ম্যারিকো বাংলাদেশ লিমিটেড, IDCOL PO Forum Ltd., ড্রিম হলিডে পার্ক নরসিংদী, ডায়মন্ড ওয়ার্ল্ড, মাধবদী ডাইং লিমিটেড, KCJ and Associates Ltd., ওয়েস্টার্ন ইঞ্জিনিয়ারিং, ইন্ট্রাকো, ক্যাপিটেক অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড, সৎসঙ্গ বাংলাদেশ, কৃষিবিদ ইন্সটিটিউশন অব বাংলাদেশ, বায়রা, বেসিক বিল্ডার্স লিমিটেড, এএম গ্রুপ, ওয়াটার ট্রান্সপোর্ট সেল, বিজিএমইএ, ফ্রেস গ্রুপ, বিকেএমইএ, সিটি গ্রুপ ও এফবিসিসআই প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান দেয়।

অনুদান গ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোভিড-১৯ মোকাবিলায় সহযোগিতার হাত প্রসারিত করে এগিয়ে আসায় এসব প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমি আপনাদের সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি। কেননা আপনারা এই প্রয়োজনীয় মুহূর্তে সহযোগিতার মানসিকতা নিয়ে এগিয়ে এসেছেন। জাতি আপনাদের এই অবদানকে সব সময় মনে রাখবে।

বাংলাদেশ সময়: ০০৫৭ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২০
এমইউএম/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।