bangla news

একই পরিবারের ৬ জন করোনায় আক্রান্ত, এলাকা লকডাউন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৫ ১১:৪১:৫০ পিএম
অণুবীক্ষণ যন্ত্রে করোনা ভাইরাস

অণুবীক্ষণ যন্ত্রে করোনা ভাইরাস

ঢাকা: রাজধানীর সবুজবাগ থানার নন্দিপাড়া এলাকায় একই পরিবারের ৬ সদস্য করোনা ভাইরাস সংক্রমণে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। পরীক্ষায় তাদের এক প্রতিবেশীরও করোনা পজিটিভ থাকায় ওই ভবনসহ আশে-পাশের কয়েকটি মহল্লা লকডাউন করা হয়েছে।

রোববার (০৫ এপ্রিল) দুপুর থেকে পুলিশ ও সিটি করপোরেশনের লোকজন ওই এলাকার বেশ কয়েকটি বাড়িতে লাল কাপড় বেঁধে চিহ্নিত করে জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণ করা হয়।

স্থানীয়রা জানান, সবুজবাগ থানাধীন বাসাবো, কালীমন্দির এলাকা, নন্দিপাড়াসহ কয়েকটি মহল্লায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় পুরো মহল্লা লকডাউন করা হয়েছে। চিহ্নিত বাড়িতে বাইরে থেকে কাউকে ভেতরে প্রবেশ কিংবা ভেতর থেকে কাউকে বের হতে দেওয়া হচ্ছেনা। এছাড়া, ওই এলকায় জনসাধারণের চলাচলও নিয়ন্ত্রণে নিয়েছে পুলিশ।

নন্দিপাড়ায় একই পরিবারের ৬ জন আক্রান্তের বিষয়ে পুলিশ জানায়, এক বৃদ্ধ দম্পতি, তাদের দুই মেয়ে ও দুই নাতনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। দুই নাতনির মধ্যে একজনের বয়স আড়াই বছর ও অপরজনের বয়স ছয় মাস।

সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম জানান, একই পরিবারের ছয়জনসহ তাদের আরেক প্রতিবেশীকে করোনা রোগী হিসেবে শনাক্ত করেছে আইইডিসিআর। এর ফলে ওই বাড়িগুলোতে পুলিশ প্রহরায় কারো বের হওয়া এবং প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

রোববার (০৫ এপ্রিল) আইইডিসিআর জানায়, রাজধানীর মিরপুর ও বাসাবো এলাকায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেশি। মিরপুরে ১১ জন এবং বাসাবোতে ৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

বাংলাদেশ সময়: ২৩৪১ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০২০
পিএম/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-05 23:41:50